ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭

bangla news

ফিটনেস ক্যাম্পে আলো কাড়লেন মুশফিক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৬ ৬:২৫:৩০ পিএম
ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিরোনাম দেখে অনেকেই অবাক হতে পারেন, হঠাৎ করে কী এমন করলেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম যে টাইগারদের চলমান ফিটনেস ক্যাম্পের পুরো আলোটুকই নিজের দিকে নিয়ে নিলেন? না, ততটা সিরিয়াস কিছু নয়।

যেটা করেছেন সেটা হলো ফিটনেস অনুশীলনের বাইরেও করেছেন ব্যাটিং অনুশীলন।

রোববার (১৬ জুলাই) জিমনেশিয়ামে দিনের ফিটনেস অনুশীলন শেষে মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে নেটে দীর্ঘ সময় ব্যাটিং অনুশীল করেছেন মিস্টার ডিপেন্ডেবল।

মুশফিকের দায়িত্বজ্ঞানের কথা ক্রিকেট পাড়ার কারো কাছেই অজানা নয়। রুটিন অনুশীলনের দিনে তার আগে বা পরে বাড়তি ব্যাটিং বা কিপিং অনুশীলনে তিনি ঘণ্টার পর ঘণ্টা সময় কাটান এমন দৃশ্য কারো চোখই এড়িয়ে যায় না। রুটিন অনুশীলন না থাকলেও নিজে নিজে মিরপুরের ওই সবুজ গালিচায় তার একক অনুশীলনের বিষয়টিও সর্বজনবিদীত।ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমআজও তার ব্যতিক্রম দেখা গেল না। ট্রেনার মারিও ভিল্লা ভারায়নের অধীনে মাশরাফি, রিয়াদদের সাথে জিমনেশিয়ামে ঘাম ঝরানোর পর চলে গেলেন ক্রিকেট একাডেমির নেটে। শুরু করে দিলেন ব্যাটিং অনুশীলন। আর মুশি’র সেই অনুশীলনে নেট বোলার হিসেবে বল করতে নেমে পড়লেন টাইগার স্পিনার তাইজুল ও সানজামুল। কিছুক্ষণ পর যোগ দিলেন টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি। সবার বল বেশ ভালোভাবেই খেললেন টেস্ট অধিনায়ক।ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমমুশফিকের ব্যাটিংয়ে কোনো জড়তা চোখে পড়েনি। বরং সাবলীল ছিলেন। ঠিক যে বলটিকে হাঁকানো দরকার একাডেমির বাউন্ডারির উপর দিয়ে হাঁকালেন। কখনও সুইপ খেললেন, আবার কখনও বা হুক, আবার কখনও একেবারে ডেড ব্লক।

বল হাতে মাশরাফি অবশ্য খুব বেশিক্ষণ চালিয়ে গেলেন না। আধা ঘণ্টা বোলিং শেষে উঠে গেলেন। তবে চালিয়ে গেলেন মুশফিক। তাইজুল, সানজামুলের বল আর তার ব্যাটের খট খট শব্দে প্রকম্পিত হয়ে উঠছিল গোটা জাতীয় ক্রিকেট একাডেমি চত্বর।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ১৬ জুলাই ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa