ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নাসিরের পছন্দ ৬

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
নাসিরের পছন্দ ৬ ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটের এবারের আসরের অধিকাংশ ম্যাচেই নাসির হোসেনকে চার নম্বরে ব্যাটিং করতে দেখা গেছে। তবে প্রিমিয়ার লিগে নাসির ওই পজিশনে ব্যাটিং করলেও জাতীয় দলে তার পছন্দের জায়গা ছয় নম্বরে।

যদিও নাসিরের পছন্দের এই পজিশনটিতে এখন মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান আবার কখনওবা মোসাদ্দেক হোসেন সৈকতকে ব্যাটিং করতে দেখা যায়।

তবে, টিম ম্যানেজমেন্টের সদয় বিবেচনায় আসন্ন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে যদি নাসির দলের সেরা একাদশে খেলার সুযোগ পান, তাহলে ব্যাট হাতে ৬ নম্বরেই স্বাচ্ছন্দ্যবোধ করবেন বলে জানালেন ফিনিশার নাসির।

রোববার (১৬ জুলাই) দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া লাউঞ্জে নাসির জানান, ‘জাতীয় দলে আমার জন্য ৬ নম্বর খুবই সুইটেবল জায়গা। প্রিমিয়ার লিগে ৪ নম্বরে ব্যাট হাতে নামি, কারণ ৬ নম্বরে নামলে ব্যাটিং করার সুযোগ খুব কম থাকে। আমি মনে করি জাতীয় দলে আমার জন্য ৬ নম্বর জায়গাটিই ঠিক আছে। ’ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমনাসির জাতীয় দলের হয়ে নিয়মিত খেলছেন না বহুদিন হয়ে গেল। টেস্টে সবশেষ তাকে টাইগারদের হয়ে মাঠে নামতে দেখা গেছে ২০১৫ সালের জুলাইয়ে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে।

ওয়ানডেতে, ২০১৫ সালের নভেম্বরে জিম্বাবুয়ে সিরিজের এক বছর পর গত বছরের অক্টোবরে নেমেছিলেন ইংল্যান্ড সিরিজে। একই ফরমেটে তাকে সবশেষ সেরা একাদশে দেখা গেছে মে মাসে, ডাবলিনে, ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে। যদিও ব্যাট হাতে তাকে নামতে হয়নি। আর টি-টোয়েন্টিতে সবশেষ খেলেছেন ২০১৬ সালের মার্চে, টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে, ধর্মশালায়।
 
সঙ্গত কারণেই এই মুহূর্তে নাসিরের অন্যতম লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে জাতীয় দলের সেরা একাদশে জায়গা পাওয়া। আর সেই লক্ষ্যে তিনি কঠোর অনুশীলন করছেন বলেও জানালেন, ‘এটা সত্য যে অনেক দিন আমি দলের বাইরে। আমি এখনই দলের সেরা একাদশে জায়গা পাব, লক্ষ্যটা এমন না হলেও আমার কাজ দলের সাথে অনুশীলন করা। এটাই আমার সবচেয়ে বড় কাজ। আর অবশ্যই আমি দলে জায়গা পেতে সিরিয়াস অনুশীলন করছি। বাকিটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। ’

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ১৬ জুলাই ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।