ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয় দিয়েই অস্ট্রেলিয়া সফর শেষ এইচপির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
জয় দিয়েই অস্ট্রেলিয়া সফর শেষ এইচপির ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নাটকীয় জয়ে অস্ট্রেলিয়া সফর শেষ করলো বাংলাদেশ হাই পারফম্যান্স দল (এইচপি)। প্রথম ইনিংসে পিঁছিয়ে থেকেও একমাত্র তিনদিনের ম্যাচে আমন্ত্রিত নর্দান টেরিটরি একাদশকে হারিয়েছে লিটন দাসের নেতৃত্বাধীন দলটি । ২১ রানের ব্যবধানে জয় পেল এইচপি।

সংক্ষিপ্ত স্কোর-
হাই পারফরম্যান্স একাদশঃ ৩১২/৬ ডিক্লে. ও ২২৯/১০।
নর্দান টেরিটরি একাদশঃ ৩৫২/৭ ডিক্লে. ও ১৬৮/১০।


ফলাফলঃ বাংলাদেশ এইচপি একাদশ ২১ রানে জয়ী।

ম্যাচের দ্বিতীয় দিন শেষে স্বস্তিতে থাকলেও তৃতীয় দিনে এসে হতাশ হতে হলো স্বাগতিক নর্দান টেরিটরি একাদশকে। ৩ উইকেটে ৩১৬ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা নর্দান টেরিটরি একাদশের সামনে তৃতীয় দিনের শুরু থেকেই দারুণ খেলে এইচপি দলের বোলাররা।

সফরকারী বোলারদের কাছে আত্মসমপর্ণ করার আগে প্রথম সেশনে আর মাত্র ৩৬ রান যোগ করে ৭ উইকেটে ৩৫২ রান তুলে ইনিংস ঘোষণা করে নর্দান টেরিটরি একাদশ।

৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে হাই পারফরম্যান্স দল। তবে তা প্রত্যাশামত হয়নি। জয়ের লক্ষ্য নিয়ে খেলতে থাকা এইচপি দল শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাট করতে থাকে। স্কোরবোর্ডে দ্রুত গতিতে রান যোগ করতে গিয়ে ভুল শট খেলে বেশ কয়েকটি উইকেট বিলিয়ে দেয়। প্রথম ইনিংস ডিক্লেয়ার করার শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে এসে ২২৯ রানে থামে এইচপির ইনিংস।

বাংলাদেশ হাই পারফম্যান্স দলের বিপক্ষে অধরা জয়ের জন্য নর্দান টেরিটরির লক্ষ্যমাত্রা দাঁড়ায় দ্বিতীয় ইনিংসে মাত্র ১৯০ রান।

তবে স্বল্প এ রান তাড়া করেও শেষ হাসি হাসতে ব্যর্থ হয় স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে স্লো-উইকেটের ফায়দা পুরোপুরি তুলে নিয়ে নর্দান টেরিটরির ব্যাটিং লাইনআপকে শেষ করে ১৬৮ রানে স্বাগতিকদের দ্বিতীয় ইনিংস থামিয়ে দেয় টাইগার বোলাররা।

দিনের ও ম্যাচের শেষ ওভারে এসে ২১ রানের জয় নিশ্চিত করে শেষটাও নিজেদের আনন্দে রাঙিয়ে সফল এক অস্ট্রেলিয়া সফর শেষ করলো ভবিষ্যতের বাংলাদেশ দলে খেলার জন্য দরজায় কড়া নাড়তে থাকা বাংলাদেশ এইচপি স্কোয়াডের ক্রিকেটাররা।

উল্লেখ্য এর আগে পাঁচটি একদিনের ম্যাচের সিরিজেও জয় পেয়েছিল সফরকারীরা। ঐ লড়াইয়ে ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পাশাপাশি স্বাগতিক দলের বিপক্ষে ধবলধোলাইয়ের আনন্দে মেতেছিল সফরকারী বাংলাদেশ হাই পারফরম্যান্স দল।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, ১৬ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad