ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ট্রেন্ট ব্রিজ টেস্টের নিয়ন্ত্রণে দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
ট্রেন্ট ব্রিজ টেস্টের নিয়ন্ত্রণে দ.আফ্রিকা ছবি:সংগৃহীত

ট্রেন্ট ব্রিজে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষেই নিয়ন্ত্রণ নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ধসের পর প্রোটিয়ারা দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ৭৫ রান করেছে। যেখানে ইতোমধ্যে ২০৫ রানের লিড নিয়েছে দলটি।

এর আগে দ.আফ্রিকা নিজেদের প্রথম ইনিংসে ৩৩৫ রানে সবকটি উইকেট হারায়। তবে ইংল্যান্ড প্রথম ইনিংসে ২০৫ করে সবকটি উইকেট হারালে লজ্জায় পড়ে।

সফরকারী দ.আফ্রিকা নিজেদের দ্বিতীয় ইনিংসে নেমে অবশ্য শুরুতেই উইকেট হারায়। ব্যক্তিগত ৮ রানে জেমস অ্যান্ডারসনের বলে বিদায় নেন হেইনো কুন। তবে আর কোনো বিপদ হতে দেননি আরেক ওপেনার ডিন এলগার ও অভিজ্ঞ হাশিম আমলা। তারা যথাক্রমে ৩৮ ও ২৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এর আগে প্রোটিয়া বোলারদের সামনে সবিধে করতে পারেনি স্বাগতিক ইংলিশরা। অধিনায়ক জো রুট ও জনি বেয়ারস্টোর প্রতিরোধ ছাড়া আর কেউই টিকতে পারেননি। আগের ম্যাচেই নেতৃত্ব পেয়ে প্রথম ইনিংসে ১৯০ রান করা রুট এদিন ৭৮ রান করে মরনে মরকেলের বলে আউট হন। বেয়ারস্টোর ব্যাট থেকে আসে ৪৫ রান। সর্বোচ্চ তিনটি করে উইকেট পান ক্রিস মরিস ও স্পিনার কেশভ মাহারাজ।

৬ উইকেট হারিয়ে ৩০৯ রানে থাকা দ.আফ্রিকা দিনের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে আবারও ব্যাটিংয়ে নামে। তবে শেষ চারটি উইকেট একাই তুলে নেন দেশের মাটিতে রেকর্ড ৩০০টি উইকেটের মালিক অ্যান্ডারসন। পরে ৩৩৫ রানের বেশি করতে পারেনি সফরকারীরা। ৫টি উইকেট দখল করেন অ্যান্ডারসন। ৩ উইকেট পান স্টুয়ার্ট ব্রড। বাকি দুটি উইকেট নেন বেন স্টোকস।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, ১৬ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।