Alexa
ঢাকা, সোমবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৪ জুলাই ২০১৭

bangla news

ভেনাসকে হারিয়ে ইতিহাস ‘চ্যাম্পিয়ন’ মুগুরুজার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৫ ৯:৪৭:৫০ পিএম
উইম্বলডন শিরোপা হাতে মুগুরুজা

উইম্বলডন শিরোপা হাতে মুগুরুজা

ছয় সপ্তাহ আগেই ফ্রেঞ্চ ওপেন রোনাল্ড গারোস শিরোপার লড়াই থেকে ছিটকে পড়ে ভীষণ কেঁদেছিলেন। সেই অশ্রু ছয় সপ্তাহ পর আনন্দাশ্রুতে রূপ নিলো। 

টেনিসের রানি ভেনাস উইলিয়ামসকে হারিয়ে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছেন স্প্যানিশ তারকা গারবিনিয়ে মুগুরুজা। এটি তার প্রথম উইম্বলডন টাইটেল। 

ভেনাস নেমেছিলেন ষষ্ঠবারের মতো এবং সবচেয়ে বয়স্ক টেনিস খেলোয়াড় হিসেবে শিরোপা জেতার চ্যালেঞ্জ নিয়ে। কিন্তু শনিবার (১৫ জুলাই) লন্ডনে ৭-৫ ও ৬-০ গেমে ২৩ বছর বয়সী মুগুরুজা উড়িয়ে দিয়েছেন ২৭ বছর বয়সী ভেনাসকে।

শিরোপা জয়ের পর দারুণ উচ্ছ্বাসে ফেটে পড়েন মুগুরুজা। তিনি বলেন, ভেনাসের সঙ্গে আমি সবচেয়ে কঠিন ম্যাচটি খেলেছি। তিনি অবিশ্বাস্য এক খেলোয়াড়। তার খেলা দেখে বড় হয়েছি- (আজ তাকে হারিয়ে) দুঃখিত।

গত বছর ফ্রেঞ্চ ওপেন শিরোপা জেতা মুগুরুজা উইম্বলডনের ২০১৫ আসরেও ফাইনালে উঠেছিলেন। কিন্তু সেবার তাকে হেরে যেতে হয় ভেনাসের ছোট বোন সেরেনা উইলিয়ামসের কাছে।

১৯৯৪ সালের পর প্রথম কোনো স্প্যানিশ নারী হিসেবে এই শিরোপা জিতলেন মুগুরুজা। ১৯৯৪ সালে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছিলেন কোনচিতা মার্টিনেজ। এই মার্টিনেজই উইম্বলডনে কোচিং করিয়েছিলেন নতুন তারকাকে। 

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এইচএ/

** ঐতিহাসিক শিরোপায় চোখ রাখছেন ভেনাস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa