ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

এবার রেকর্ড সংখ্যক দাবাড়ুর ইভেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এবার রেকর্ড সংখ্যক দাবাড়ুর ইভেন্ট ছবি: সংগৃহীত

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে সাইফ পাওয়ারটেক আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৭ ক্যাটাগরি ‘এ’ ও ‘বি’ শুরু হয়েছে।

বাংলাদেশের ৩০০ জন, ভারতের ৫ জন এবং আয়ারল্যান্ডের ২ জনসহ রেকর্ড সংখ্যক ৩০৬ দাবা খেলোয়াড় দাবা খেলোয়াড় এ ইভেন্টে অংশ নিচ্ছেন। ইতোপূর্বে দেশে অনুষ্ঠিত রেটিং দাবা ইভেন্টে সর্বোচ্চ অংশগ্রহণকারী খেলোয়াড়ের সংখ্যা ছিল ২১৪ জন।

‘এ’ ক্যাটাগরিতে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেন রাজীব, মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা, ফিদে মাস্টার  মোঃ তৈয়বুর রহমান, মোহাম্মদ ফাহাদ রহমান, মেহেদী হাসান পরাগ, খন্দকার আমিনুল ইসলাম, রেজাউল হক মোঃ জাভেদ, মোহাম্মদ আব্দুল মালেক, সৈয়দ মাহফুজুর রহমান ইমন ও মোঃ সাইফ উদ্দীন এবং ভারতের শুভ্রদিপ্ত দাসসহ ৪১জন খেলোয়াড় রয়েছেন।

‘বি’ ক্যাটাগরিতে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, দুই মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও জাকিয়া সুলতানা, ভারতের চার রেটিং প্রাপ্ত এবং আয়ারল্যান্ডের দুই রেটিং প্রাপ্ত খেলোয়াড়সহ ২৬৫ জন অংশ নিচ্ছেন। প্রত্যেক ক্যাটাগরির খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা এবং যুব ও ক্রীড়া উপ কমিটির চেয়ারম্যান ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মোজাফফর হোসেন পল্টু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্বে করবেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জনাব কে এম শহিদউল্যা। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান পলাশ ও মাসুদুর রহমান মল্লিক দিপু, কার্যনির্বাহী সদস্য জাকির আহমেদ, প্রতিযোগিতার প্রধান বিচারক মোঃ হারুন অর রশিদ ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad