ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সর্বোচ্চ উইকেটশিকারি হওয়ার চেষ্টা করব: তাইজুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
সর্বোচ্চ উইকেটশিকারি হওয়ার চেষ্টা করব: তাইজুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার আসার কথা। বহুকাঙ্খিত এই সিরিজটিতে ঘূর্ণিজাদুতে অস্ট্রেলিয়াকে হারানোর আশাবাদ ব্যক্ত করেছেন টাইগারদের স্পিনার তাইজুল ইসলাম।

গত অক্টোবরে দেশের মাঠে ইংলিশদের ৪০ উইকেটের ৩৮টি নিয়েছিলেন টাইগার স্পিনাররা।

গত সোমবার (১০ জুলাই) থেকে আবার এক হয়েছে টাইগাররা।

এবার লক্ষ্য একটি নয়, দুই-দুইটি সিরিজের প্রস্তুতি। এর একটি আগামী মাসে দেশের মাটিতে অনুষ্ঠেয় অস্ট্রেলিয়ার সিরিজ। অপরটি অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফর। আসন্ন এই দুই সিরিজকে সামনে রেখে ফিটনেস ক্যাম্পে ক্রিকেটাররা।

শনিবার (১৫ জুলাই) তাইজুল জানান, ‘যেহেতু নিজেদের চেনা কন্ডিশনে খেলা, সেহেতু আমরাই এগিয়ে থাকবো। উইকেট থেকে অবশ্যই নিজেদের সুবিধা আদায় করে নিতে চাইব। ইংল্যান্ডের বিপক্ষে আমরা স্পিনে ভালো করেছি। সেই কন্ডিশনই রাখা হবে অস্ট্রেলিয়া সিরিজে। ’

তাইজুল আরও যোগ করেন, ‘আমরা নিজেরা ভালো করার চেষ্টা করবো। পাশাপাশি বাকিরা দলের ভালোর জন্য শতভাগ দিতে চেষ্টা করবে। ব্যক্তিগত লক্ষ্য বলতে, অস্ট্রেলিয়া যদি আসে তবে সর্বোচ্চ উইকেটশিকারি হওয়ার চেষ্টা করব। ’

১৮ আগস্ট ২২ দিনের বাংলাদেশ সফরে এসে ওই মাসের ২২ ও ২৩ তারিখ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একটি দুই দিনের প্রস্তুতির পর ২৭-৩১ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক বাংলাদেশকে মোকাবেলা করবে অস্ট্রেলিয়া দল।

এরপর ৪-৮ সেপ্টেম্বর দ্বিতীয় ও শেষ টেস্টে চট্টগ্রামে জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে মুশফিকদের মোকাবেলা করবে অজিরা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।