ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলে ইস্ট ওয়েস্টের বড় জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলে ইস্ট ওয়েস্টের বড় জয় ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পর্দা উঠেছে ওয়ালটন প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের। ২০টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্ট চলবে ৩০ জুলাই পর্যন্ত।

শনিবার (১৫ জুলাই) টুর্নামেন্টের দ্বিতীয় দিনে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হয়। বড় জয় পেয়েছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি।

জয় পেয়েছে সাউদার্ন ইউনিভার্সিটি ও ইউল্যাব ইউনিভার্সিটি।

কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় সাউদার্ন ইউনিভার্সিটি ৩-০ গোলে পরাজিত করে আইইউবি ইউনিভার্সিটিকে। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের ফাহিম উদ্দিন।  

দ্বিতীয় খেলায় সাউথ ইস্ট ইউনিভার্সিটি ২-২ গোলে ড্র করে গণ ইউনিভার্সিটির সাথে। ম্যাচসেরা হন সাউথ ইস্ট দলের মুনসুর। তৃতীয় খেলায় মুহিতের হ্যাটট্রিকে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ৫-০ গোলের ব্যবধানে প্রাইম এশিয়া ইউনিভার্সিটিকে পরাজিত করে। এটি টুর্নামেন্টের দ্বিতীয় হ্যাটট্রিক। ম্যাচসেরা হন হ্যাটট্রিকম্যান মুহিত।  

এদিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুটি খেলা অনুষ্ঠিত হয়। ড্যাফোডিল ইউনিভার্সিটি ২-২ গোলে ড্র করে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাথে এবং দিনের শেষ খেলায় ইউল্যাব ইউনিভার্সিটি ২-০ গোলে জয় পায় বাংলাদেশ টেক্সটাইলস ইউনিভার্সিটির বিপক্ষে। ম্যাচসেরা হন জয়ী দলের গোলরক্ষক অভি।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষ্যে, সেই সাথে তাদেরকে খেলার মাধ্যমে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখার জন্যই এই টুর্নামেন্টের আয়োজন। যা আয়োজন করেছে বাংলাদেশের প্রাক্তন কৃতি ফুটবলারদের সমন্বয়ে গঠিত সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। পাওয়ার স্পন্সর শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর হামিম গ্রুপ। এ টুর্নামেন্ট তরুণদের জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকতে সহযোগিতা ও অনুপ্রেরণা যোগাবে বলে আয়োজকদের বিশ্বাস।

গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গিদের হাতে আত্বত্যাগকারী সাহসিক ফারাজের নামে উৎসর্গ করা হয় এবারের এ টুর্নামেন্ট। সেই সাথে ফারাজের সাহসিকতাকে সম্মান জানিয়ে টুর্নামেন্টের ট্রফির নাম করণ করা হয় ‘ফারাজ চ্যালেঞ্জ কাপ’।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।