ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনজুরিতে সাকিব, ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
ইনজুরিতে সাকিব, ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার আসার কথা। বহুকাঙ্খিত এই সিরিজটিতে অস্ট্রেলিয়াকে মোকাবেলায় চলছে জোর প্রস্তুতি। এরই মধ্যে খবর, চোট পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাকে।

বিদেশের মাটিতে সিরিজ ও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে টানা আটমাস ব্যস্ত সময় পার করার পর তিন সপ্তাহের ছুটি মিলেছিল ক্রিকেটারদের। সেই ছুটি শেষে গত সোমবার (১০ জুলাই) থেকে আবার ক্রিকেটের ডেরায় ফিরেছে টাইগাররা।

লক্ষ্য একটি নয়, দুই-দুইটি সিরিজের প্রস্তুতি। এর একটি আগামী মাসে দেশের মাটিতে অনুষ্ঠেয় অস্ট্রেলিয়ার সিরিজ। অপরটি অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফর। আসন্ন এই দুই সিরিজকে সামনে রেখে ফিটনেস ক্যাম্পে নাম লেখান ক্রিকেটাররা।

বহুকাঙ্খিক দুটি সিরিজটিকে সামনে রেখে শুরু হয়েছে বাংলাদেশ দলের ফিটনেস ক্যাম্প, যেখানে প্রতিদিনই নিজেদের সেরা ফিটনেস অর্জনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন মুশফিক, সাকিবরা। শনিবার (১৫ জুলাই) ক্যাম্পে আসার আগে সাকিব ইনজুরিতে পড়েন। জানা যায়, সাকিব বাম পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন। ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণের পর সাকিবের অবস্থা জানা যাবে। আপাতত তার চোট কতটা মারাত্মক সেটা জানা যায়নি। চোটের কারণে অনুশীলনে অংশ নিতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। অনুশীলনে আসার আগে নিজের বাড়িতে পায়ে চোট পেয়েছেন সাকিব।  

১৮ আগস্ট ২২ দিনের বাংলাদেশ সফরে এসে ওই মাসের ২২ ও ২৩ তারিখ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একটি দুই দিনের প্রস্তুতির পর ২৭-৩১ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক বাংলাদেশকে মোকাবেলা করবে অস্ট্রেলিয়া দল।

এরপর ৪-৮ সেপ্টেম্বর দ্বিতীয় ও শেষ টেস্টে চট্টগ্রামে জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে মুশফিকদের মোকাবেলা করবে অজিরা।

বিসিবি সূত্রে জানা গেছে, সাকিবের চোট খুব গুরুতর নয়। কয়েকদিনের বিশ্রামেই ঠিক হয়ে যাবেন তিনি। সাকিবকে হয়তো আগামী ৫/৬ দিন কন্ডিশনিং ক্যাম্প থেকে দূরেই থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।