ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভারতের মাটিতে প্রচারণায় ব্রাজিল কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
ভারতের মাটিতে প্রচারণায় ব্রাজিল কিংবদন্তি ছবি: সংগৃহীত

ফুটবলের ইনডোর সংস্করণ ‘ফুটসাল’ নিয়ে কাজ করতে এগিয়ে এসেছেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা রোনালদিনহো। কয়েকদিন আগে পাকিস্তানের মাটিতে দুটি চ্যারিটি ম্যাচ খেলা এই ব্রাজিল কিংবদন্তি এবার ভারতের মাটিতে পা রেখেছেন।

ভারতে ফুটসালের প্রথম আসরটি সমর্থকদের মধ্য সাড়া ফেলেছিল। সেবার খেলেছিলেন রোনালদিনহো, লুই ফিগো, রায়ান গিগস ও কাফুর মতো তারকারা।

এবার এই তারকারা চাইছেন, প্রথম মৌসুমের জনপ্রিয়তাকে ছাপিয়ে যেতে। সে লক্ষ্যেই ভারতে প্রচারে নেমে পড়েছেন ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহো।

মুম্বাইয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে রোনালদিনহো জানান, ‘আমি ভারতে আসতে পেরে খুবই খুশি, ভালো লাগছে যে ভারতের মাটিতে ফুটবলের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। প্রথম মৌসুমটি বেশ সাফল্য দেখেছে। এবার সেই সাফল্যকেও ছাড়িয়ে যেতে চাই। এখানকার ফুটবলের ভক্ত-সমর্থকরা অনেক দারুণ। ’

প্রথম মৌসুমে গোয়ার ফ্যাঞ্চাইজির হয়ে খেলেছিলেন রোনালদিনহো। প্রথম ম্যাচেই পাঁচ গোল দিয়েছিলেন। তবে, দুটি ম্যাচের বেশি খেলতে পারেননি। রিওতে আয়োজিত প্যারা অলিম্পিকের প্রচারে ব্রাজিলে ফিরে গিয়েছিলেন ২০০৫ সালে ব্যালন ডি অর জয়ী রোনালদিনহো।

সম্প্রতি ফিফা র‌্যাংকিংয়ে ভারত ১০০’র ভেতরে চলে এসেছে। ৯৬তম অবস্থানে থাকা দেশটির প্রসঙ্গে ২০০২ বিশ্বকাপ জয়ী তারকা রোনালদিনহো বলেন, ‘গত বছর ফুটসালের সাফল্য ভারতবাসীকে ফুটবলের প্রতি টেনে এনেছে। আমি বিশ্বাস করি, ফুটসালের সাফল্য ভারতকে র‌্যাংকিংয়ে এগিয়ে এনেছে। এই ফুটসাল অন্যান্য ক্রীড়াকেও এগিয়ে নিয়ে যাচ্ছে বলে মনে করি। ’

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ফুটসালের দ্বিতীয় মৌসুম। মুম্বাই, দিল্লি ও বেঙ্গালুরুর মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। সেমিফাইনাল ও ফাইনাল হবে দুবাইয়ে। ছয় দলের ইনডোর ফুটবলের যুদ্ধে মেতে উঠবে ভারত।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।