ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

টেনিস

ব্রিটিশ আইকনকে হারিয়ে স্বপ্নের ফাইনালে ভেনাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
ব্রিটিশ আইকনকে হারিয়ে স্বপ্নের ফাইনালে ভেনাস ছবি: সংগৃহীত

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ছোট বোন সেরেনার কাছে স্বপ্নভঙ্গ হয়েছিল। আরেকটি ফাইনালে উঠলেন ভেনাস উইলিয়ামস। এবার আর হতাশায় ডুবতে চান না। ব্রিটিশ নাম্বার ওয়ান জোহানা কন্তাকে সরাসরি সেটে হারিয়ে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ ট্রফি ছোঁয়া থেকে আর মাত্র একটি জয় দূরে মার্কিন টেনিস আইকন।

ক্যারিয়ারের শেষদিকে এসে নিজেকে ফিরে পাওয়া ভেনাসের সামনে গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে দীর্ঘ ৯ বছরের শিরোপা খরা ঘোঁচানোর হাতছানি! ষষ্ঠ উইম্বলডন জিততে চোখ রাখছেন। ২০০৮ আসরে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিলেন।

গ্র্যান্ড স্লাম ইভেন্টে সাতবারের গ্র্যান্ড স্লাম জয়ীর এটিই সবশেষ সাফল্য।

নারী এককে ফাইনালে ওঠার জন্য ব্রিটিশদের দীর্ঘ ৪০ বছরের অপেক্ষাটা আরো দীর্ঘায়িত হলো। কন্তার সামনে ভার্জিনিয়া ওয়েডের পর (১৯৭৭) প্রথম ব্রিটিশ নারী হিসেবে শিরোপা জেতার সুযোগ ছিল।

কিন্তু ঘরের মাটিতে ক্যারিয়ারে প্রথমবারের মতো উইম্বলডনের সেমিতে ওঠে সমর্থকদের হতাশই করেছেন কন্তা। সরাসরি সেট ৬-৪, ৬-২ গেমের দুর্দান্ত পারফরম্যান্সে কোর্ট ছাড়েন ৩৭ বছর বয়সী ভেনাস।

শিরোপা লড়াইয়ে ভেনাসের প্রতিপক্ষ স্প্যানিশ গারবিন মুগুরুজা। শেষ চারে স্লোভাকিয়ার মাগাদালেনা রাইবারিকোভাকে ৬-১, ৬-১ উড়িয়ে দেন ২৩ বছর বয়সী এ উদীয়মান খেলোয়াড়।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, ১৪ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।