ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়াকে মোকাবেলায় চলছে জোর প্রস্তুতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
অস্ট্রেলিয়াকে মোকাবেলায় চলছে জোর প্রস্তুতি ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার আসার কথা। বহুকাঙ্খিত এই সিরিজটিতে অস্ট্রেলিয়াকে মোকাবেলায় চলছে জোর প্রস্তুতি, এমনটি জানালেন টাইগার টপঅর্ডারের ব্যাটসম্যান ইমরুল কায়েস।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া লাউঞ্জে গণমাধ্যমের সামনে নিজেদের প্রস্তুতির কথা জানান ইমরুল, ‘আমরা মানসিকভাবে সেভাবেই প্রস্তুত হচ্ছি। অস্ট্রেলিয়াকে মোকাবেলা করতে আমাদের প্রত্যেকটি বোলার ও ব্যাটসম্যান বেশ ভালোভাবেই প্রস্তুতি নিচ্ছে।

এদিকে বহুকাঙ্খিক এই সিরিজটিকে সামনে রেখে এরই মধ্যে শুরু হয়ে গেছে বাংলাদেশ দলের ফিটনেস ক্যাম্প, যেখানে প্রতিদিনই নিজেদের সেরা ফিটনেস অর্জনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন মুশফিক, সাকিবরা। ক্যাম্পটি চলবে আগামী তিন সপ্তাহ। আর এই ক্যাম্প থেকেই অনাগত দিনে লাল-সবুজের ক্রিকেটারদের ক্যারিয়ার আরও সাফল্যমন্ডিত হবে বলে মত ইমরুলের।

নিজেতো বটেই, দলের অন্যান্য সদস্যরাও ক্যাম্পটিকে বেশ গুরুত্বের সাথে নিয়েছেন বলে জানান ইমরুল, ‘ক্যাম্প উপভোগ করছি। বছরে একবার ফিটনেস ট্রেনিং থাকে। একটা ফিটনেস ট্রেনিং করলে হয়তো দুই বছর ভালোভাবে ক্রিকেট খেলা যায়। তাই এই ব্যাপারে সবাই খুব সিরিয়াস, আমিও ব্যক্তিগতভাবে সিরিয়াস। ’

এসময় ইমরুলের কাছে জানতে চাওয়া হয়েছিল, আসন্ন এই অস্ট্রেলিয়া সিরিজটি বাংলাদেশের জন্য কতটুকু চ্যালেঞ্জিং? উত্তরে ইমরুল জানান, ‘দেখেন আমি মনে করি এখন আমাদের কন্ডিশনে টেস্ট ও ওয়ানডে এই দুই ফরমেটের জন্যই আমরা ভালো। আপনারা দেখেছেন যে সবশেষ ইংল্যান্ডের সঙ্গেও আমরা কঠিন কন্ডিশনে খেলে ফলাফল পেয়েছি। আমার মনে হয় অস্ট্রেলিয়ার সঙ্গেও একই কন্ডিশনে খেলা হবে। ’

১৮ আগস্ট ২২ দিনের বাংলাদেশ সফরে এসে ওই মাসের ২২ ও ২৩ তারিখ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একটি দুই দিনের প্রস্তুতির পর ২৭-৩১ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক বাংলাদেশকে মোকাবেলা করবে অস্ট্রেলিয়া দল। এরপর ৪-৮ সেপ্টেম্বর দ্বিতীয় ও শেষ টেস্টে চট্টগ্রামে জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে মুশফিকদের মোকাবেলা করবে অজিরা।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ১৩ জুলাই ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।