ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর ইয়টে শুল্ক কর্মকর্তাদের হানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
রোনালদোর ইয়টে শুল্ক কর্মকর্তাদের হানা ছবি: সংগৃহীত

স্পেনে কর ফাঁকির অভিযোগ নিয়ে এমনিতেই ক্ষুব্ধ ক্রিস্টিয়ানো রোনালদো। এবার সমুদ্রবিলাসের সময় তার বিলাশবহুল ইয়ট (প্রমোদতরী) থামিয়ে তা পরিদর্শন করেছে সশস্ত্র শুল্ক কর্মকর্তারা। এ নিয়ে এখনো মুখ খোলেননি সিআর সেভেন।

জানা যায়, ইবিজার কাছে ফর্মেন্তেরার প্যারাডাইস দ্বীপের একটি রেস্টুরেন্ট ছাড়ার সময় রোনালদোর ইয়ট থামানো হয়। পরিবারসহ বান্ধবী জর্জিনা রদ্রিগেজ ও বন্ধুদের নিয়ে সময়টা উপভোগ করছিলেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার।

একটি বড় বোটে করে সেখানে হাজির হন কাস্টমস অফিসাররা।

বলা হচ্ছে, নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবেই এমনটি করা হয়েছে। ঠিকমতো ট্যাক্স পরিশোধ করা হয়েছে তা নিশ্চিত করতেই ইন্সপেকশন। স্প্যানিশ সোসাইটি ম্যাগাজিন ‘হোলা’ খবরটি প্রকাশ করে।

সূত্রটির বরাত দিয়ে ‘ডেইলি মেইল’ বলছে, প্রশাসনিক কাজের দায়িত্বে থাকা রোনালদোর এক আত্মীয় শুল্ক অফিসারদের চাহিদা অনুযায়ী ডকুমেন্ট দেখান। এ সময় বেশ শান্ত থাকেন রোনালদো এবং অফিসিয়ালদের সঙ্গে কোনো কথা বলেননি এমনকি কী হচ্ছে তাও জিজ্ঞেস করেননি।

ইয়টের এক পাশে জর্জিনা ও মা দোলোরেস অ্যাভেইরোর সঙ্গে কথা বলতে দেখা যায় তাকে। ইবিজা দ্বীপে ফেরার সময় শুল্ক কর্মকর্তাদের বাধার মুখে পড়ে রোনালদোর ইয়টটি। আধ ঘণ্টার পরিদর্শন শেষে তারা আবার চলে যায়। স্প্যানিশ ট্যাক্ত এজেন্সি অফিসিয়ালরা এ নিয়ে কোনো আনুষ্ঠানিক মন্তব্য করেননি।

একটি সূত্রের বরাত দিয়ে জনপ্রিয় স্প্যানিশ দৈনিক ‘এল মুন্ডো’ এই ইন্সপেকশনকে ব্যালেয়ারিক দ্বীপপুঞ্জে প্রত্যেক সামারে জলযান নিয়ন্ত্রণের অংশ হিসেবে ব্যাখ্যা দিয়েছে। যাই হোক না কেন রেস্টুরেন্ট থেকে মা, বান্ধবী ও যমজ সন্তানসহ বাচ্চাদের নিয়ে ফেরার পথে কাস্টমস এজেন্টদের আকস্মিক উপস্থিতি মোটেও কাম্য ছিল না রোনালদোর।

নতুন মৌসুমের প্রস্তুতি শুরুর আগে এখন ব্যালেয়ারিকে ছুটির শেষ দিনগুলো উপভোগ করছেন পর্তুগিজ আইকন। এ মাসের শেষদিকে আবার তার বিরুদ্ধে আনা ট্যাক্স ফাঁকির অভিযোগের তদন্তের অংশ হিসেবে কোর্টে উপস্থিত হতে হবে। দাবি করা হয়, চার বছরে অপর্যাপ্ত ট্যাক্স পরিশোধ করে ১২.৯ মিলিয়ন পাউন্ড ফাঁকি দিয়েছেন রোনালদো। ইয়ট পরিদর্শন আদালতের তদন্তের অংশ কিনা তা এখনো পরিষ্কার নয়।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ১৩ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।