ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ভারতের কোচ শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ভারতের কোচ শাস্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ভারতের হেড কোচ হওয়ার দৌড়ে এগিয়েই ছিলেন সাবেক টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। অবশেষে তাকেই ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে নিয়োগ দিল দেশটির ক্রিকেট বোর্ড।

অবশ্য প্রথমে আবেদনই করেননি শাস্ত্রী। কিন্তু নতুন করে সময়সীমা বাড়ানোর পর ফেভারিট হিসেবে আলোচনায় উঠে আসেন।

অধিনায়ক কোহলির সঙ্গে ভালো সম্পর্ক বিবেচনায় এগিয়ে থাকেন শাস্ত্রী।

ভারতের প্রধান কোচ পদে বাছাইকৃত প্রার্থীদের সাক্ষাৎকার প্রক্রিয়া শেষে জানানো হয়, ভারতের তিন ফরমেটের দলপতি বিরাট কোহলির সঙ্গে আলোচনা করেই নতুন কোচের নাম জানানো হবে।

শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষণ এই তিনজনকে নিয়ে গড়া ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির (সিএসি) সুপারিশেই বিরাট কোহলিদের নতুন কোচের নাম ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কোচ নির্বাচনে ইংল্যান্ড থেকে স্কাইপের মাধ্যমে গাঙ্গুলী-লক্ষণদের সঙ্গে যোগ দেন শচীন। ১০টি আবেদনপত্র পায় বিসিসিআই। রবি শাস্ত্রী, বীরেন্দর শেবাগ, টম মুডি, রিচার্ড পাইবাস, ডোড্ডা গনেশ, লালচান্দ রাজপুত, ল্যান্স ক্লুজনার, রাকেশ শর্মা (ওমান ন্যাশনাল টিম কোচ), ফিল সিমন্স ও উপেন্দ্রনাথ ব্রক্ষচারী (ইঞ্জিনিয়ার, ক্রিকেটীয় ব্যাকগ্রাউন্ড নেই)। সেখান থেকে ছয়জনের সাক্ষাৎকার নেওয়ার কথা থাকলেও ৫ জনের সাক্ষাৎকার নেয় সিএসি। প্রার্থীদের তালিকায় ছিলেন শাস্ত্রী, শেবাগ, মুডি, সিমন্স, পাইবাস ও রাজপুত। সিমন্স সাক্ষাৎকার দেননি।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ১১ জুলাই, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad