ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টাইব্রেকারে রোনালদোদের হারিয়ে ফাইনালে ব্রাভোর চিলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
টাইব্রেকারে রোনালদোদের হারিয়ে ফাইনালে ব্রাভোর চিলি ছবি:সংগৃহীত

টাইব্রেকারে পর্তুগালকে ৩-০ গোলে হারিয়ে কনফেডারেশন্স কাপের ফাইনালে পৌঁছে গেলো চিলি। এর আগে নির্ধারিত সময়ে ম্যাচটি গোলশূন্য ছিলো। তবে টাইব্রেকারে চিলি অধিনায়ক ও গোলরক্ষক ক্লাউদিও ব্রাভোর কাছেই হেরে যায় রোনালদোরা। কেননা পর্তুগালের করা তিনটি শটই ঠেকিয়ে দেন অভিজ্ঞ এ তারকা।

বিশ্বকাপের মহড়া এ টুর্নামেন্টে রাশিয়ার কাজানে বুধবার রাতে সেমিফাইনালে মুখোমুখি হয় ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল ও কোপা আমেরিকার শিরোপা জয়ী চিলি। তবে নির্ধারিত সময়ে দু’দলের বেশ কয়েকটি প্রচেষ্টা হলেও কেউই সুবিধে অাদায় করে নিতে পারেনি।

মূল ম্যাচেও বেশ কয়েকটি কঠিন শট ঠেকিয়ে দেন ম্যানচেস্টার সিটির গোলরক্ষক ব্রাভো। দারুণ পারফরম্যান্স করেন পর্তুগিজ গোলরক্ষক রুই প্যাট্রিকোও। ফলে ৪০ হাজার সমর্থক এদিন নির্ধারিত সময়ের পর অতিরিক্ত যোগ করা সময়েও গোল দেখেননি।

পরে টাইব্রেকারে রিকার্দো কারেসমা, জোয়াও মৌতিনিয়ো ও নানির শট ঠেকিয়ে ব্রাভো 
নায়ক বনে যান। আর আর্তুরো ভিদাল, মারিয়ানো ও আলেক্সি সানচেস গোল করে পার্শ নায়কের খেতাব পান। নির্ধারিত নব্বই মিনিট ও অতিরিক্ত সময়ে ম্যাচের ভাগ্য গড়তে না পারলেও এই তিন জন টাইব্রেকারে ঠিকই লক্ষ্যভেদ করেছেন।

ব্রাভোর এমন দিনে আড়াল হয়ে গেলেন রোনালদো। সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড পর্তুগালকে এনে দিতে পারেননি কাঙ্ক্ষিত গোল। এমনকি সতীর্থদের ব্যর্থতায় টাইব্রেকারে শট নেওয়ার সুযোগও মেলেনি তার।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, ২৯ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad