ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ.আফ্রিকা টেস্ট দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
দ.আফ্রিকা টেস্ট দল ঘোষণা ছবি:সংগৃহীত

আগামী মাসের ৬ জুলাই থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা মধ্যকার চার ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে প্রোটিয়াদের দলে ডাক পাওয়া ক্রিকেটারদের তিনজনই একদম নতুন মুখ।

এদের একজন পেস-বোলিং অলরাউন্ডার অ্যান্ডিলে ফেলুকায়ো। ১৬ সদস্যের টেস্ট দলে আরও আছেন ওপেনিং ব্যাটসম্যান হেন কুন ও ব্যাটসম্যান অ্যাইডেন ম্যারক্রাম।

তিনজনই প্রথমবারের মতো ডাক পেয়েছেন দ.আফ্রিকা টেস্ট দলে।

দলটি তাদের সর্বশেষ টেস্ট সিরিজ খেলেছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। ঐ সিরিজের দলে খেলেছেন এমন খেলোয়াড়দের মধ্য থেকে বাদ পড়েছেন ওয়েইন পারনেল ও স্টিফেন কুক।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে সিরিজের প্রথম ম্যাচে অবশ্য দলে নাও থাকতে পারেন দলের নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিস। সেক্ষেত্রে তার বদলে দলকে নেতৃত্ব দিবেন ওপেনার ডিন এলগার। ডু প্লেসিসের বদলে দলে জায়গা পেতে পারেন ম্যারক্রাম।

চলমান ইংল্যান্ড সফরে সময়টা ভালো যাচ্ছে না দক্ষিণ আফ্রিকার। স্বাগতিকদের কাছে ২-১ ব্যবধানে ওয়ানডে ও টি-২০ উভয় সিরিজেই বরণ করে নিতে হয়েছে পরাজয়। যদিও নিজেদের সর্বশেষ টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে ট্রফি ঘরে তুলেছিল প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকা দল:
ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, তিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), জেপি ডুমিনি, ডিন এলগার, হেইন কুন, কেশব মহারাজ, এইডেন ম্যারক্রাম, মরনে মরকেল, ক্রিস মরিস, ডুয়ান অলিভিয়ের, অ্যান্ডিলে ফেলুকায়ো, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ২৭ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।