ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সেই নো বল নিয়ে যা বললেন ফখর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
সেই নো বল নিয়ে যা বললেন ফখর দুর্দান্ত ইনিংস খেলে নায়ক বনে যাওয়া ফখর জামান- ছবি- সংগৃহীত

ঢাকা: প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে খেলার সুযোগ হয়নি। ইচ্ছা ছিলো সুযোগ পেলে ‘করে’ দেখাবেন। কিন্তু মাত্র ৩ রানে মহেন্দ্র সিং ধোনীর তালুবন্দি হলে বুকটাই ভেঙে যায় ফখর জামানের। মাথা নিচু করে ড্রেসিং রুমের পথে ফিল্ড আম্পায়ারের থামতে ইঙ্গিত আশা জাগায় মনে। শেষতক তার আশাই ‘বেঁচে’ যায়!

সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতীয় পেসার জাসপ্রীত বুমরার নোবলের কল্যাণে ‘অধরা’ ট্রফি ঘরে তুলে পাকিস্তান। ম্যাচে ১০৬ বলে ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে নায়ক বনে গেছেন বাঁহাতি এ পাকিস্তানি ওপেনার।

ফখর জামানের ওই ইনিংস নিয়ে যেমন মাতামাতি হয়েছে, তেমনি কম যায়নি বুমরার নোবলের প্রাসঙ্গিকতাও। ভারত ও পাকিস্তানের বিভিন্ন প্রদেশের পুলিশ চালকদের সচেতনতায় বিজ্ঞাপনে ওই নোবলটি তুলে ধরে এর মাশুলের জানান দিয়েছেন।  

তবে যাদের ঘিরে এতো আনুষ্ঠানিকতা তারাই ছিলেন এর বাইরে। শেষ পর্যন্ত নোবলটির বিষয়ে মুখ খুলেছেন ‘নায়ক’ ফখর জামান।

তিনি বলেন, উইকেটের পেছনে যখন আমি তালুবন্দি হলাম, আমার হৃদয় ভেঙে যায়। আমি বিস্মিত হই, সব স্বপ্ন ভেঙে গেছে এমন হতাশা নিয়ে ড্রেসিং রুমের পথে ধীরে ধীরে হাঁটতে শুরু করি। এবং চিন্তা করতে থাকি কিভাবে আমি আমার উইকেটটি বিলিয়ে দিলাম।

‘হঠাৎ এক ফিল্ড আম্পায়ার আমাকে থামতে বললে মনে আশার সঞ্চার হয়। চিন্তা করতে থাকি যদি এটি নোবল হয় তবে আজকের দিনটি আমার। ’

প্রস্তুতি ম্যাচে দলে জায়গা না পেলেও গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে অর্ধশতক ও সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে অর্ধশতকই তাকে ফাইনালের মঞ্চে ‘বড়’ স্বপ্ন দেখায়। সেই স্বপ্নেই চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তুলে পাকিস্তান! 

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।