ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোসাদ্দেকের অন্যরকম ঈদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
মোসাদ্দেকের অন্যরকম ঈদ দু’ভাইসহ মোসাদ্দেকের সেলফি।

ময়মনসিংহ : বাংলাদেশের ক্রিকেটে নতুন তারকা মোসাদ্দেক শুরু থেকেই নিজের উজ্জ্বলতা ছড়িয়ে যাচ্ছেন। অভিষেক টেস্ট ম্যাচ বলুন কিংবা ওয়ানডে বা টি-টোয়েন্টি সব ফরমেটেই ব্যাটে-বলে সৌরভ বিলানো এ ক্রিকেটার এবার ঈদ করছেন নিজ নগরী ময়মনসিংহে।

সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ৮ টায় নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে দুই ভাইকে সঙ্গে নিয়ে ঈদের নামাজও আদায় করেছেন।

মিডল অর্ডার ব্যাটিংয়ের পাশাপাশি দলের প্রয়োজনে কার্যকর অফ স্পিন বোলিংয়ে নিজের যোগ্যতার স্বাক্ষর রাখা এ ক্রিকেটার এরপরেই ছুটে গেছেন নগরীর গুলকিবাড়ি কবরস্থানে।

সেখানে দুই ভাই মোসাব্বেক হোসেন সান ও মোসাব্বের হোসেন মুনকে নিয়ে প্রয়াত বাবা আবুল কাশেমের কবর জিয়ারত করেছেন অভিষেকেই প্রতিভার আল্পনা আঁকা এ ক্রিকেটার। বাবার আত্মার শান্তি কামনা করে দোয়া মোনাজাতও করেছেন।

মোসাদ্দেক হোসেন সৈকতকে ধরা হচ্ছে বাংলাদেশের ক্রিকেটের অনন্য সম্পদ। কিন্তু এ সম্পদ হিসেবে নিজেকে গড়ে তোলার পেছনে যার অবদান সবচেয়ে বেশি সেই স্নেহময়ী বাবা, জেলা ক্রীড়া সংস্থার চাকুরে আবুল কাশেমকে হারিয়েছেন বছর কয়েক আগে।

বাবা স্বপ্ন দেখতেন ছেলেটা একদিন বড় ক্রিকেটার হবে। দেশের মুখ আলো করবে। বাবা’র সেই স্বপ্নপূরণের পথে প্রতিনিয়ত অনুপ্রেরণা জুগিয়েছেন মমতাময়ী মা হোসনে আরা বেগম (৩৫)। ঈদের দিনে হয়তো বাবার জন্য বুকের ভেতরটা চিলিক দিয়ে উঠে মোসাদ্দেকের।

আর তাইতো নামাজ শেষে নগরীর কাঁচিঝুলি গোলাপজান রোডের বাসায় ফিরেই মাকে সালাম করেছেন মোসাদ্দেক। মায়ের হাতে রান্না করা সেমাই-জর্দা আর পোলাও খেয়ে এরপর নিশ্চিন্ত মনে ঘুম।

ঘুম থেকে দুপুরে জেগে খাবার খেয়ে বন্ধু ও স্বজনদের সঙ্গে আড্ডায় কাটিয়ে দেবেন ঈদ, জানালেন মোসাদ্দেকের ছোট ভাই মোসাব্বের হোসেন মুন।

মুন নিজেও ক্রিকেটার। ঢাকা প্রথম বিভাগে ক্রিকেট লীগে এ তরুণ খেলছেন শেখ জামালের হয়ে। মোসাদ্দেকের মতোই অলরাউন্ডার এ কিশোরও।

সৈকত ডাক নামের মোসাদ্দেক নিজের পরিবারের প্রতিও অনেক দায়িত্বশীল এবং যত্নবান।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সময়েই নিজের এবং পরিবারের সদস্যদের জন্য ঈদের কেনাকাটার অনেকটাই করে এসেছেন। বাকিটা সেরেছেন ঢাকা থেকে। সেই গল্পই বলছিলেন মুন।

‘ভাইয়া মায়ের জন্য শাড়ি কিনেছেন। আমাদের দুই ভাইয়ের জন্য পাঞ্জাবি, শার্ট-প্যান্টসহ কত কিছুই না কিনে এনেছেন। ভাইয়া আমাদের বাবা হারানোর অভাব বুঝতেই দেন না। মা আর ভাইকে নিয়েই আমাদের পৃথিবী। ’

আঞ্জুমান ঈদগাহ মাঠে ঈদের নামাজ পড়তে যাবার আগে বাসার চৌহুদ্দিতে এবং নামাজ শেষে ছোট ভাই মোসাব্বের হোসেন মুন তার মোবাইলে মোসাদ্দেক ও সানকে নিয়ে বেশ কয়েকটি সেলফি তোলেন। সেই সেলফি পাঠিয়ে দেন বাংলানিউজেও।

বাংলাদেশ সময়ধ ১২১৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
এমএএএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।