ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনা টাইটান্সে রুশো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
খুলনা টাইটান্সে রুশো খুলনা টাইটান্সে রুশো-ছবি:সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে খুলনা টাইটান্সে নাম লেখালেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার রাইলে রুশো। আগামী চার নভেম্বরে শুরু হবে বিপিএলের এবারের আসর।

বর্তমানে ইংল্যান্ডের হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছেন রুশো। চলতি বছরের জানুয়ারিতে ইংল্যান্ডে স্থানান্তর হন তিনি।

প্রোটিয়াদের জার্সি গায়ে ৩৬টি ওয়ানডে ও ১৫টি টি-২০ ম্যাচ খেলেছেন এই ক্রিকেটার। আছে তিনটি ওয়ানডে সেঞ্চুরিও, যার সর্বশেষটি এসেছে ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

২৭ বছর বয়সী এই ক্রিকেটার তার ক্যারিয়ারে মোট ৯৫টি টি-২০ ম্যাচ খেলেছেন, যেখানে তার রান ২৩৪৪, স্ট্রাইক-রেট ১২৯.১৪। ১৪টি অর্ধশতক হাঁকানো এই ব্যাটসম্যানের গড় ২৭.৯০।

এপ্রিলে সমারসেটের বিপক্ষে রয়্যাল লন্ডন ওয়ানডে ম্যাচে ১৫৬ রানের ইনিংস খেলেন রুশো। হ্যাম্পশায়ারের জার্সি গায়ে ছয়টি ম্যাচ খেলে দশ ইনিংসে তার রান মাত্র ২০৩, খেলেছেন শূন্য রানে আউট হওয়া ৪টি ইনিংসও! চলতি মৌসুমে এক ইনিংসে তার ব্যাট থেকে আসা সর্বোচ্চ রান ৯৯, মিডলসেক্সের বিপক্ষে।

রুশোকে দলে অন্তর্ভুক্তির ব্যাপারে নিশ্চিত করেছে খুলনা টাইটান্স। দলটির হয়ে এবারের বিপিএলে খেলতে যাওয়া পঞ্চম ক্রিকেটার রুশো, যিনি ইতোমধ্যে দলে নিবন্ধন নিশ্চিত করেছেন। এর আগে সরফরাজ আহমেদ, শাদাব খান এবং ক্রিস লিন এই মৌসুমে খেলার জন্য নাম লেখান এবং গত মৌসুমে খেলা জুনায়েদ খান এবারও টাইটান্সের সাথে থাকা নিশ্চিত করেন।

এর আগে বিপিএলে খেলা হয়নি রুশোর। এটিই হতে যাচ্ছে তার প্রথম আসর।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ২৫ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।