ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বড় জয়ে গ্রুপ সেরা রোনালদোরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১২ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
বড় জয়ে গ্রুপ সেরা রোনালদোরা ছবি:সংগৃহীত

কনফেডারেশনস কাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বড় জয় নিয়ে মাঠ ছাড়লো পর্তুগাল। নিউজিল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিল ক্রিস্টয়ানো রোনালদোরা। আর এ জয়ের ফলে গ্রুপ সেরা হয়েই মাঠ ছাড়লো ইউরো চ্যাম্পিয়নরা। 

রাশিয়ায় বিশ্ব কাপের মহড়া টুর্নামেন্টের এই ম্যাচে পর্তুগালের হয়ে গোলের দেখা পান অধিনায়ক রোনালদো, বার্নাদো সিলভা, আন্দ্রে সিলভা ও ন্যানি।

সেন্ট পিটসবার্গে এদিন ওশানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের মুখোমুখি হয় পর্তুগিজরা।

তবে প্রথম দিকে শক্তিশালী পর্তুগালের বিপক্ষে দারুণ লড়াই করলেও সময়ের সঙ্গে আর পেরে উঠেনি নিউজিল্যান্ড।

ম্যাচের ৩৩ মিনিটে পর্তুগালের হয়ে প্রথম গোলটি করেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। আর বিরতির আগে ৩৭ মিনিটে লিড দ্বিগুণ করেন বার্নাদো। দ্বিতীয়ার্ধে ৮০ মিনিটে আন্দ্রে সিলভা তৃতীয় গোলটি করেন। কিন্তু ইনজুরি সময়ে ন্যানি চতুর্থ গোলটি করে বড় জয় নিশ্চিত করেন।

তিন ম্যাচে শেষে গ্রুপ ‘এ’ থেকে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় মেক্সিকো। মেক্সিকো স্বাগতিক রাশিয়াকে ২-১ গোলে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে। অন্যদিকে তিন ম্যাচের সবকটিতে হারা নিউজিল্যান্ডেরও বিদায় হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ২৫ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।