ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ জয়ী আরবেলোয়ার অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
বিশ্বকাপ জয়ী আরবেলোয়ার অবসর ছবি:সংগৃহীত

পেশাদারী ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা আলভারো আরবেলোয়া। বিশ্ব ফুটবলে নামকরা এ ডিফেন্ডার জাতীয় দলের হয়ে ৫৮টি ম্যাচ খেলেছেন। যেখানে দুটি ইউরো ও ২০১০ বিশ্বকাপ জিতেছেন।

জাতীয় দলের বুট জোড়া অবশ্য আরবেলোয়া ২০১৩ সালেই খুলে রেখেছিলেন। বাজে ফর্মের কারণে এবার ৩৪ বছর বয়সী এই তারকা ক্লাবের ফুটবলও ছাড়লেন।

ইংলিশ ক্লাব ওয়েস্টহ্যামের হয়ে চার ম্যাচে খেলার পর ফুটবলকে ‘না’ বলে দেন তিনি।

আরবেলোয়া তার ক্যারিয়ারে বড় সময় কাটিয়েছেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে। যেখানে ২০০৯ থেকে ২০১৬ পর্যন্ত ১৫৩টি ম্যাচ খেলেছেন। এ সময় তিনি গ্যালাকটিকোদের হয়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জিতেছেন। রিয়ালের যুব দল থেকে উঠে আসা এ তারকা দেপোর্তিভো লা করুনা ও লিভারপুলের হয়েও খেলেছেন।

অবসর প্রসঙ্গে ‍আরবেলোয়া বলেন, ‘বিদায় বলার সময় এসেছে। যদিও শারীরিকভাবে আমি এখনও ফিট রয়েছি। ’ রিয়ালে নন প্লেয়িং রোলে কাজ করার আগ্রহ প্রকাশ করে তিনি আরও বলেন, ‘মাদ্রিদ আমার জীবনের বড় একটি অংশ। আমি কখনও সেখানে কাজ করার জন্য বলবো না। তবে সেখান থেকে প্রস্তাব আসলে প্রস্তুত রয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ২৪ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।