ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লিমার অপেক্ষায় নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
লিমার অপেক্ষায় নেইমার ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলের উঠতি তারকা লুকাস লিমা। ব্রাজিলের বর্তমান মহাতারকা নেইমার তার স্বদেশিকে নিজের ক্লাবে যোগ দিতে চাওয়ায় অভিনন্দন জানিয়েছেন।

লুকাস লিমার বান্ধবী রাফায়েলা জাতীয় দলের সতীর্থ নেইমারের বোন এবং তার প্রতিনিধি হচ্ছেন নেইমারের বাবা, যিনি ছেলের এজেন্টও বটে।

স্বদেশের ক্লাব সান্তোসের সঙ্গে চুক্তি শেষে আগামী জানুয়ারিতে বার্সায় আসবেন ব্রাজিলের ২৬ বছর বয়সী মিডফিল্ডার লিমা।

আর এই সান্তোস ছেড়েই বার্সায় নাম লিখিয়েছিলেন নেইমার।

নিজের স্বদেশি লিমা প্রসঙ্গে নেইমার জানান, ‘সে দুর্দান্ত ফুটবলার আর আমার ভালো বন্ধু। সবকিছু ঠিক থাকলে সে বার্সায় আসছে। আশা করি সবকিছুই ঠিক মতো সম্পন্ন হবে। তাকে, ক্লাবে পেতে আমি দু’হাত প্রসারিত করে রেখেছি। ’ 

সান্তোসের সঙ্গে ২৬ বছর বয়সী লিমার চুক্তি শেষ হবে এ বছরের শেষে। ১ জুলাইয়ের পর যে কোনো সময় তিনি বার্সার সঙ্গে প্রাক-চুক্তি করতে পারবেন। ফ্রি ট্রান্সফারে তিনি বার্সায় পাড়ি জমাবেন। পাঁচ বছরের চুক্তি করতে রাজি হয়েছেন লিমা। চুক্তি অনুযায়ী, প্রতি মৌসুমে ৪০ লাখ ইউরো পাবেন তিনি। এছাড়া বোনাস হিসেবে পাবেন মোট ৫০ লাখ ইউরো। সান্তোস থেকে মোটা অঙ্কের পারিশ্রমিকে ২০১৩ সালে বার্সায় উড়াল দিয়েছিলেন নেইমার।

ব্রাজিলের জার্সিতে এখন পর্যন্ত ১৪টি ম্যাচ খেলেছেন লুকাস। মর্যাদাপূর্ণ ইউরোপিয়ান ক্লাবের নজর কেড়েছেন প্রতিভাবান এ মিডফিল্ডার। যার মধ্যে অন্যতম রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। কিন্তু খবর সত্য হলে বার্সায় স্বদেশি নেইমারের সঙ্গে জুটি বাঁধবেন লুকাস লিমা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২৩ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।