ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিজেদের মাটিতে খুবই ভয়ঙ্কর বাংলাদেশ: খাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
নিজেদের মাটিতে খুবই ভয়ঙ্কর বাংলাদেশ: খাজা নিজেদের মাটিতে খুবই ভয়ঙ্কর বাংলাদেশ: খাজা

আগামী আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। টাইগারদের বিপক্ষে দুটি টেস্টকে সামনে রেখে দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ঘোষিত দলে জায়গা পেয়েছেন অজিদের তারকা ব্যাটসম্যান উসমান খাজা।

বাংলাদেশ সফরকে মোটেই হালকা করে নিচ্ছে না শক্তিশালী স্কোয়াড ঘোষণা করা অজিরা। এমনটি জানালেন উসমান খাজা।

বাংলাদেশের বর্তমান আবহাওয়া অস্ট্রেলিয়ার থেকে পুরো ভিন্ন বলে মনে করেন খাজা। এই সফরকে কঠিন বলেই মানছেন তিনি, ‘বাংলাদেশ নিজেদের মাটিতে খুবই ভয়ঙ্কর দল। ভারত যেমন নিজেদের কন্ডিশনে ভালো খেলে, বাংলাদেশও তাই। ’

আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছানোর কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। সবকিছু ঠিক থাকলে ২২-২৩ আগস্ট ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা।

খাজা যোগ করেন, ‘বাংলাদেশের উইকেটে আমাদের ব্যাটসম্যানদের পরীক্ষা দিতে হবে। ভারতের উইকেট আর বাংলাদেশের উইকেট একই রকম। এটা আমার জন্য কঠিন সফর। কারণ, এর আগে আমি কখনো বাংলাদেশে খেলিনি। যতদূর জানি বাংলাদেশ ঘনবসতিপূর্ণ দেশ। সেখানে আমাদের জন্য কন্ডিশন বাধা হয়ে দাঁড়াবে। কারণ, আমাদের দেশের (অস্ট্রেলিয়ায়) অভিজ্ঞতা ভিন্ন। ’

‘মানুষ বলে বাংলাদেশের বিপক্ষে জয় সহজ কাজ’ ‘এটা তো শুধুই বাংলাদেশ’, আসলে তেমনটি নয়। তারা দেশের মাটিতে দুর্দান্ত শক্তিশালী দল। আমি মনে করি বাংলাদেশ সফরের দুটি টেস্টই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে-যোগ করেন খাজা।

মিরপুর স্টেডিয়ামে ২৭ আগস্ট প্রথম টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ। আর দ্বিতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রামে।

অস্ট্রেলিয়ার টেস্ট দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম, জোশ হ্যাজলউড, উসমান খাজা, নাথান লিওন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশো, ম্যাথু ওয়েড।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ২৩ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।