ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলিকে সতর্ক করলো বোর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
কোহলিকে সতর্ক করলো বোর্ড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হারের পর কোচ অনিল কুম্বলের পদত্যাগে বিশ্ব মিডিয়ায় ভারতকে নিয়ে তোলপাড়। আরও আলোচনা-সমালোচনা শুরু হয় কুম্বলের পদত্যাগের পেছনে কোহলির হাত থাকার খবরে।

কুম্বলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা তার পদত্যাগপত্রে জানান, ‘বিসিসিআইয়ের মাধ্যমে জানতে পারলাম, আমার কোচিংয়ের ধরন নিয়ে আপত্তি ছিল অধিনায়ক বিরাট কোহলির। কোচ হিসেবে সে আর আমাকে চাইছিল না।

বিষয়টা জেনে বেশ অবাক হয়েছি। আমাদের জুটি আর এগিয়ে নেওয়া ঠিক হবে না। তাই আমি মনে করি, সরে দাঁড়ানোটাই সবচেয়ে ভালো সিদ্ধান্ত। ’

এই ঘটনায় ভারতে তোলপাড় সৃষ্টি হয়। সাবেক ক্রিকেটাররা নিন্দা প্রকাশ করেন। কোহলির ওপর এবার চটেছে ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই)।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ শুরু হওয়ার আগেই কোহলিকে সতর্ক করে দেয় বিসিসিআই। বোর্ড থেকে জানানো হয়েছে, কোচ ইস্যুতে সমালোচনার উর্ধ্বে থাকতে চাইলে এবার সাফল্য এনে দিতেই হবে কোহলিকে।

টাইমস অব ইন্ডিয়াকে বিসিসিআইয়ের এক মুখপাত্র বলেছেন, ‘এটা কোহলিকে বুঝতে হবে যে, কোচকে (কুম্বলে) পদত্যাগে বাধ্য করতে ভেটো পাওয়ার ব্যবহার করেছে সে। এবার অধিনায়ক হয়ে দলের জন্য সাফল্য নিয়ে আসতে হবে। তাকেই নিশ্চিত করতে হবে দলের সাফল্য। হয় এবার পারফর্ম কর, না হলে পরিণতির জন্য তৈরি থাকো। ’

আরেকটি বোর্ড সূত্রে জানা গেছে, ‘বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির (সিএসি) সঙ্গে কোচের পদে কুম্বলেকে নিয়ে নিজের আপত্তির কথা জানানোয় কোহলির ওপর নাখোস শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্মণের সমন্বয়ে গঠিত কমিটি (সিএসি)। তারা কোহলির এমন দাবিতে বিব্রত ছিলেন। তাই, পরবর্তীতে কোচ নিয়োগে শচীন, গাঙ্গুলী আর লক্ষ্মণ কোনোরকম মত নেবেন না কোহলির। ’

কোহলির প্রসঙ্গে সূত্রটি আরও যোগ করেন, ‘অভিভাবক’ ছাড়াই সিরিজ খেলতে গিয়েছে কোহলিরা। তাই অধিনায়ক হিসেবে তাকে পারফর্ম করতেই হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ২৩ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।