ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চিলির সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার সানচেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
চিলির সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার সানচেজ কনফেডারেশনস কাপে জার্মানির বিপক্ষে গোল করে চিলির সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরের আসনে বসেন আলেক্সিস সানচেজ/ছবি: সংগৃহীত

কনফেডারেশনস কাপে জার্মানির বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচ দিয়ে চিলির সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরের আসনে আলেক্সিস সানচেজ। ছাড়িয়ে যান স্বদেশী আইকন মার্সেলো সালাসকে। কিন্তু নিজের রেকর্ডময় ম্যাচে এগিয়ে থেকেও জয় উদযাপন করতে পারেননি চিলিয়ান সেনসেশন।

১-১ গোলের ড্রয়ে দু’দলেরই সেমিফাইনালের অপেক্ষা বাড়লো। গ্রুপ পর্বের শেষ ম্যাচ ডে’তে শেষ চারের ভাগ্য নির্ধারিত হবে।

অস্ট্রেলিয়াকে চিলি ও ক্যামেরুনকে মোকাবেলা করবে জার্মানি। অস্ট্রেলিয়া-ক্যামেরুনের সামনেও থাকছে সেমিতে ওঠার সুযোগ। দুই ম্যাচে শেষে চার দলের পয়েন্ট যথাক্রমে ৪, ৪, ১, ১।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩৮তম গোল উদযাপনে নতুন উচ্চতায় পা রাখেন সানচেজ। ম্যাচের দিক থেকে অবশ্য তিনি বেশ পিছিয়ে। সালাস যেখানে ৭০ ম্যাচে ৩৭ বার জালের দেখা পেয়েছেন সানচেজকে টপস্কোরার হতে খেলতে হলো ১১২টি ম্যাচ।

আক্রমণভাগের সতীর্থ এদুয়ার্দো ভার্গাস সাবেক রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার ইভান জামোরানোর সঙ্গে যৌথভাবে তৃতীয়স্থানে অবস্থান করছেন। এখন পর্যন্ত ৭৪ ম্যাচে ৩৪টি গোল করেছেন ভার্গাস। চিলির জার্সিতে ৬৯টি ম্যাচ খেলেন জামোরানো।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, ২৩ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।