ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আট ম্যাচ নিষিদ্ধ ব্রাজিলের অস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জুন ২২, ২০১৭
আট ম্যাচ নিষিদ্ধ ব্রাজিলের অস্কার আট ম্যাচ নিষিদ্ধ ব্রাজিলের অস্কার-ছবি:সংগৃহীত

চাইনিজ সুপার লিগে প্রতিপক্ষের খেলোয়াড়দের লক্ষ্য করে বলে শট নিয়ে মাঠে তুমুল বিবাদ সৃষ্টির জেরে আট ম্যাচ নিষিদ্ধ হলেন ব্রাজিলিয়ান তারকা অস্কার। ম্যাচ চলাকালীন অস্কার ও অন্য তিনজন খেলোয়াড় সরাসরি বিবাদে জড়িত ছিলেন।

ডিসিপ্লিনারি কমিটির শুনানিতে অস্কার অবশ্য উপস্থিত ছিলেন না। এছাড়া এ ব্যাপারে কোনো মন্তব্যও করেননি তিনি।

কিন্তু তিনি একটি ছবি পোস্ট করেন, যেখানে তার টি-শার্টে লেখা ছিলো ‘কিছু করার নেই, কিছু বলার নেই’।

গত বছরের ডিসেম্বরে চেলসি ছেড়ে চাইনিজ ফুটবলে পাড়ি জমিয়ে খবরের শিরোনাম হয়েছিলেন অস্কার। এবার একেবারের নেতিবাচক কারণে আলোচনায় ২৫ বছর বয়সী এ অ্যাটাকিং মিডফিল্ডার। আর এমন ঘটনার পর অস্কারকে ঘিরে চাইনিজ ফুটবলে তোলপাড় শুরু হয়েছে।  অস্কারকে ঘিরে চাইনিজ ফুটবলে তোলপাড় (ভিডিও)

অস্কারের সাংহাই এসআইপিজি ও গুয়াংঝো আর এন্ড এফ দলের মধ্যকার ম্যাচে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। অস্কারের পাসে তার স্বদেশী হাল্কের সমতা ফেরানো গোল অফসাইড দাবি করেন গুয়াংঝো খেলোয়াড়রা। তা আমলে নেননি রেফারি। কিন্তু উত্তেজনার রেশটা থেকে যায়।

প্রতিপক্ষের দুইজন খেলোয়াড়কে লক্ষ্য করে খুব কাছ থেকে ইচ্ছাকৃতভাবে বলে শট নেন অস্কার। মুহূর্তেই তাকে ঘিরে দু’দলের খেলোয়াড়রা বিবাদে জড়িয়ে পড়েন। দু’দলের দু’জন দেখেন লাল কার্ড।

ম্যাচে তখন ১-১ সমতা। প্রথমার্ধ শেষের ঠিক আগ মুহূর্তে মাঝমাঠে একজনকে কাটিয়ে আরেকজনকে অতিক্রম করতে গিয়ে পরাস্ত হন হাল্ক। প্রতিপক্ষ বলের দখল নেওয়ার আগেই বেশ ক্ষুব্ধভাবেই একজনের দিকে শট নেন অস্কার। ফিরতি বলে পেছন থেকে আসা আরেকজনের গায়ে বলের আঘাত হানেন।

এরপরই গুয়াংঝোর একজন খেলোয়াড় দৌড়ে এসে অস্কারকে ধাক্কা দিয়ে ফেলে দেন। পরে তা বিবাদে রূপ নেয়। মাঠেই পড়ে ছিলেন সাবেক চেলসি মিডফিল্ডার। ধাক্কাধাক্কি আর হাতাহাতিতে লিপ্ত হন দু’দলের খেলোয়াড়রা। সাইডবেঞ্চের খেলোয়াড়রাও এসে যুক্ত হন। এক কথায় বিশৃঙ্ক্ষল পরিস্থিতির সৃষ্টি হয়। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্রয়ে ম্যাচের নিষ্পত্তি ঘটে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ২২ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।