ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়া সিরিজে ফেরা হচ্ছে ‍না শহীদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, জুন ২২, ২০১৭
অস্ট্রেলিয়া সিরিজে ফেরা হচ্ছে ‍না শহীদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

হাঁটুতে অস্ত্রোপচারের চার মাস পর বোলিং অনুশীলন শুরু করেছেন পেসার মোহাম্মদ শহীদ। কিন্তু পুরোপরি ফিট হতে আরও সময় লাগবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলা হচ্ছে না তার। ফিরতে পারেন দক্ষিণ আফ্রিকা সফরে।

এক সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, ‘শহীদ গত চার মাসে ইনজুরি থেকে ভালো রিকোভারি করেছে। কিন্তু এখনো সে পুরোপুরি ফিট হওয়া থেকে দূরে।

তাই অস্ট্রেলিয়া সিরিজে অংশ নিতে পারবে না। ’

অস্ট্রেলিয়া সিরিজের জন্য ১০ জুলাই থেকে ক্যাম্প শুরু হবে টিম বাংলাদেশ। আগামী ২৭ আগস্ট মিরপুরে শুরু প্রথম টেস্ট। চট্টগ্রামে ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট। ওই মাসেই পূর্ণাঙ্গ সিরিজ (২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি) খেলতে দ. আফ্রিকায় উড়াল দেবে টাইগাররা। ২৮ সেসেপ্টম্বর প্রথম টেস্ট মাঠে গড়াবে।

গত বছরের নভেম্বরে ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল ম্যাচে হাঁটুতে চোট পান ২৮ বছর বয়সী শহীদ। ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরের জন্য প্রাথমিক স্কোয়াডে থাকলেও ছিটকে যান ইনজুরির কারণে। প্রায় সাত মাস ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেটে বাইরে প্রতিভাবান এ ডানহাতি বোলার।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ২২ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।