ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পগবা ইস্যুতে ম্যানইউয়ে স্বস্তি, চিন্তায় জুভিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, জুন ২২, ২০১৭
পগবা ইস্যুতে ম্যানইউয়ে স্বস্তি, চিন্তায় জুভিরা

ইতালিয়ান ক্লাব জুভেন্টাস থেকে ইংলিশ জায়ান্ট ম্যানইউতে পাড়ি দেন পল পগবা। সে সময় ফরাসি তারকার এজেন্ট মিনো রায়োলা পান ৪১ মিলিয়ন মার্কিন ডলার।

শুধু তাই নয়, তিনি নাকি দুই ক্লাবের কাছ থেকে ব্যাপক অর্থ নিয়েছেন। সম্প্রতি এই চুক্তি নিয়ে আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠায় ম্যানইউ ও জুভেন্টাসের বিরুদ্ধে তদন্ত শুরু করে বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা।

দুই ক্লাব ছাড়াও আর্থিক লেনদেনের সঙ্গে আর কারা জড়িয়ে তা খতিয়ে দেখতে শুরু করে ফিফা।  

ম্যানইউ ও জুভেন্টাসের কাছে পগবার চুক্তিপত্রও চেয়ে পাঠায় তারা। সেই সময় রেড ডেভিলসের তরফ থেকে জানানো হয় পারফরম্যান্স বোনাস হিসেবে প্রায় ৫৭ লক্ষ মার্কিন ডলার জুভিদের দেবে তারা। এ ছাড়াও পগবা যদি নতুন চুক্তিতে সই করে তার জন্যও আলাদা অর্থ দেওয়া হবে ইতালির ক্লাবটিকে। জুভেন্টাস কর্তৃপক্ষ অবশ্য পগবার চুক্তি সংক্রান্ত বিষয়ে কোনও মন্তব্য করেননি।

এ প্রসঙ্গে ফিফার এক কর্তা বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে দুর্নীতির কোনও প্রমাণ আমরা পাইনি। তবে জুভেন্টাসের বিরুদ্ধে তদন্ত চালিয়ে যাওয়া হবে। ’

ম্যানইউ থেকেই উত্থান পগবার। কিন্তু প্রথম দলে নিয়মিত সুযোগ না পেয়ে ২০১২ সালে সই করেন জুভেন্টাসে। চার বছর পরে রেকর্ড অর্থে প্রত্যাবর্তন ঘটান পুরনো ক্লাবে। তবে চুক্তি বিতর্কে ম্যানইউ ও জুভিদের বিরুদ্ধে তদন্ত শুরু করলেও, পগবার বিরুদ্ধে কোনও অভিযোগ নেই ফিফার।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ২২ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।