ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বিকেএসপিতে প্রতিভা অন্বেষণের সনদ প্রদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, জুন ২২, ২০১৭
বিকেএসপিতে প্রতিভা অন্বেষণের সনদ প্রদান ছবি: সংগৃহীত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষ্যে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প ‘তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম ২০১৭’ এর এক মাসের ক্যাম্প শেষ হয়েছে।

দেশের ৬৪টি জেলা থেকে বাছাইকৃত ১০০০ জন খেলোয়াড়দের বিকেএসপি ও বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সমূহে প্রশিক্ষণ প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২২ জুন) সকালে ঢাকা বিকেএসপিতে সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে বিকেএসপির মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন ক্রীড়া বিভাগের ৩৫০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ প্রদান করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিচালক (প্রশিক্ষণ) জনাব মোশারফ হোসেন মোল্লা। আরও বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল ইমরান ইবনে এ রউফ।

বাকি ৬৫০ জনকে বিকেএসপির আঞ্চলিক কেন্দ্র সমূহ চট্টগ্রাম, সিলেট, খুলনা, দিনাজপুর ও বরিশালে সনদ প্রদান করা হয়।

আগামী জুলাইয়ে ১০০০ জনের মধ্য থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে দ্বিতীয় পর্বের ৪ মাসের ট্রেনিং ক্যাম্প শুরু হবে। ৪ মাস মেয়াদে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ ক্যাম্প হতে চূড়ান্তভাবে বাছাইকৃত যোগ্য প্রশিক্ষণার্থীদের বিকেএসপির দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ কার্যক্রমে অগ্রাধিকার দেয়া হবে। উল্লেখ্য ২০১৭ সালে ভর্তিকৃতদের ৮০ শতাংশ ছিল এ প্রকল্পের প্রশিক্ষণার্থী।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ২২ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।