ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

জেল-হাজত থেকে মুক্তি ডি মারিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, জুন ২২, ২০১৭
জেল-হাজত থেকে মুক্তি ডি মারিয়ার ছবি:সংগৃহীত

কর ফাঁকি যেন এখন তারকা ফুটবলারদের নিয়মিত ব্যাপার। যাতে বাদ যাননি লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমারের মতো তারকারা। এ তালিকায় যোগ হলেন মেসির আর্জেন্টাইন সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া।

তবে কর ফাঁকি দেওয়ার অভিযোগে দোষী সাব্যস্ত হলেও জেল-হাজত থেকে মুক্তি পেয়েছেন ডি মারিয়া।

২০১০ থেকে টানা চার বছর রিয়াল মাদ্রিদে ছিলেন এ মিডফিল্ডার।

স্পেনের ক্লাবটিতে খেলার সময়ই তার বিরুদ্ধে ১৬ লক্ষ পাউন্ড কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে। তিনি নাকি ‘ইমেজ রাইটস’ থেকে প্রাপ্ত অর্থ পানামার একটি ব্যাংকে জমা রেখেছিলেন।

২০১৪’তে রিয়াল ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যান ডি’মারিয়া। কিন্তু তার বিরুদ্ধে তদন্ত বন্ধ করেনি স্পেনের আয়কর দফতর। আদালতে ডি’মারিয়া অবশ্য স্বীকার করে নেন যে তিনি দু’বার কর ফাঁকি দিয়েছেন। যার জেরে ছ’মাস করে কারাবাসের শাস্তি হয়। সঙ্গে ১৭ লক্ষ ৬০ হাজার পাউন্ড জরিমানা। তবে স্পেনের আইন অনুযায়ী দু’বছরের কম কারাবাসের শাস্তি হলে অভিযুক্তকে জেলে যেতে হয় না।

এর আগে কর ফাঁকির অভিযোগ প্রমাণিত হওয়ায় লিওনেল মেসিকেও ২১ মাসের কারাবাসের শাস্তি দিয়েছিল স্পেনের আদালত। তাকে জেলে যেতে হয়নি। একই ভাবে এবার রেহাই পেলেন তার সতীর্থ ডি’মারিয়াও।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, ২২ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।