ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘রোনালদো চলে গেলেও মানিয়ে নেবে রিয়াল’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, জুন ২২, ২০১৭
‘রোনালদো চলে গেলেও মানিয়ে নেবে রিয়াল’ ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জন সবার মুখে মুখে। স্পেনে কর ফাঁকির অভিযোগ থেকে এর সূত্রপাত। রোনালদো ক্লাব ছাড়লে রিয়াল মানিয়ে নিতে পারবে বলে মনে করেন তারই স্বদেশী আইকন লুইস ফিগো। সাবেক বার্সা ও রিয়াল তারকার চোখে কোনো খেলোয়াড়ই অপরিহার্য নন।

সম্প্রতি দাবি ওঠে, সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার ইচ্ছা ব্যক্ত করেছেন রোনালদো। কিন্তু নিজে থেকে এখনো ভবিষ্যৎ নিয়ে কোনো মন্তব্য করেননি পর্তুগিজ সুপারস্টার।

পিএসজি ও সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড তাকে দলে ভেড়ানোর দৌড়ে। যদিও রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ জানিয়েছেন, ৩২ বছর বয়সী রোনালদোকে বিক্রি করার কোনো পরিকল্পনা নেই।

২০১৭ ব্যালন ডি’অরের হট ফেভারিট রোনালদো ক্লাব ছাড়বে বলে বিশ্বাস করেন না ফিগো। ছাড়লেও রিয়ালের বেকায়দায় পড়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তিনি। জোর দিয়েই বলছেন, কোনো খেলোয়াড়ই লা লিগা ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের চেয়ে বড় নয়।

এক সাক্ষাৎকারে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে ফিগো বলেন, ‘আমি মনে করি কেউই অপরিহার্য নয়, রোনালদোও না। ক্লাব কারো ওপর নির্ভর করতে পারে না। এই ক্লাবের ইতিহাস সবার উপরে, এমনকি প্রেসিডেন্ট বা যে কেউ হোক। তার (রোনালদো) ক্লাব ছাড়ার জন্য অনেক কিছুই হতে পারে। এটা ব্যক্তিগত সিদ্ধান্ত এবং যদি কেউ আসলেই কিছু ঘটাতে চায় এর শেষ হবে, কিন্তু আমি সম্ভাবনা দেখছি না। ’

বর্তমানে ইউরো জয়ী পর্তুগালকে কনফেডারেশন কাপে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন রোনালদো। সেখানেও রিয়াল ছাড়ার বিষয়ে প্রশ্নের মুখে পড়ছেন চারবারের ব্যালন ডি’অর জয়ী। তবে এ ইস্যুতে মিডিয়াকে এড়িয়ে চলছেন।

সবশেষ ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে দলকে ১-০ গোলের জয় এনে দেন। ম্যাচ শেষে শুধুমাত্র পর্তুগালের জয় নিয়েই কথা বলেন রোনালদো। অন্য কোনো প্রশ্নের উত্তর দেননি। মেক্সিকোর বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া গ্রুপপর্বের প্রথম খেলাতেও ম্যাচ সেরার পুরস্কার জেতেন। রিয়াল ছাড়তে চান এমন গুজবের জেরে ম্যাচে আঘাতের ‍জায়গায় চিকিৎসার প্রয়োজন দেখিয়ে মিডিয়ার সামনে আসেননি সিআর সেভেন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ২২ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।