ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেই ইংল্যান্ডেই অন্যরকম অভিষেক হচ্ছে আমিরের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, জুন ২২, ২০১৭
সেই ইংল্যান্ডেই অন্যরকম অভিষেক হচ্ছে আমিরের ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে এসেক্সের হয়ে খেলতে যাচ্ছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। আগামী সপ্তাহে কাউন্টি চ্যাম্পিয়নশিপে মিডেলসেক্সের বিপক্ষে দিবারাত্রির ম্যাচে এসেক্সের হয়ে অভিষেক হতে যাচ্ছে আমিরের।

সাত বছর আগে এই ইংল্যান্ডের মাটিতেই স্পট ফিক্সিং-এর অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় ক্রিকেট ক্যারিয়ারের নিষেধাজ্ঞায় পথ হারিয়ে ফেলেছিলেন আমির। এক বছর আগে নির্বাসনের শাস্তি কাটিয়ে আমির জাতীয় দলে দুর্দান্তভাবেই কামব্যাক করেছিলেন।

ইংল্যান্ডের মাটিতে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে নিষিদ্ধ হওয়া এই তারকা পেসার বাংলাদেশে বিপিএল খেলিয়েই নিজেকে প্রমাণ করেন। আবারো জাতীয় দলে ডাক পান। সফরে গিয়েছিলেন সেই ইংল্যান্ডের মাটিতেও। সেখানেও সইতে হয়েছে পুরোনো বঞ্চণা। ভেঙে না পড়া এই পাকিস্তানি তারকা এবার দলকে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতাতে দারুণ ভূমিকা রেখেছেন।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে নতুন বল হাতে ভারতের তিন টপঅর্ডার ব্যাটসম্যান রোহিত শর্মা, বিরাট কোহলি এবং শিখর ধাওয়ানকে প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে ভারতের ব্যাটিং লাইনআপের ধ্বস নামিয়েছিলেন আমির। ফাইনালে ১৬ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ভারতের টপঅর্ডার গুড়িয়ে দেন তিনি। রূপকথার মতোই তার প্রত্যাবর্তন হয়েছে।

এরপরই আমিরকে দলে নিতে যোগাযোগ শুরু করে এসেক্স। ২৬ জুন মিডেলসেক্সের বিপক্ষের ম্যাচে একাদশে সরাসরি জায়গা পাচ্ছেন এই বোলার।

দুরন্ত ফর্মে থাকায় কাউন্টি ক্রিকেটেও নিজের ভালো পারফরম্যান্সের বিষয়ে আশবাদী আমির, ‘আশা করি কাউন্টি ক্রিকেটেও ভালো করতে পারবো। কাউন্টিতে খেলতে আমি মুখিয়ে আছি। ’

আমিরকে পেয়ে বেশ খুশি এসেক্সের প্রধান কোচ ক্রিস সিলভারউড, ‘এই মুহূর্তে আপনারা সবাই দেখেছেন যে আমির কী করছে। ক্রিকেট বিশ্বের অন্যতম প্রতিভাবান বোলার সে। এসেক্সের জার্সি পরে সে কি করবে তা দেখার জন্য আমাদের আর তর সইছে না। ফ্লাডলাইটে গোলাপী বলে তার দুর্দান্ত ডেলিভারিগুলো দেখতে চাই। ’

ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টের ম্যাচসহ এসেক্সের হয়ে এবারের মৌসুম খেলবেন আমির।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ২২ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।