ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

জুভেন্টাস ছেড়ে ম্যানসিটিতে আলভেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, জুন ২২, ২০১৭
জুভেন্টাস ছেড়ে ম্যানসিটিতে আলভেস দানি আলভেস/ছবি: সংগৃহীত

স্পেন, ইতালি হয়ে এবার ইংলিশ প্রিমিয়ার লিগের স্বাদ নেবেন ৩৪ বছর বয়সী দানি আলভেস। জুভেন্টাসে মাত্র এক মৌসুম কাটিয়েই সাবেক গুরু পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলিয়ান রাইটব্যাক।

জুভেন্টাসের প্রধান নির্বাহী জিওসেপ্পে মারোত্তা আলভেসের ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন। ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’ বলছে, ম্যানসিটির সঙ্গে দু’বছরের চুক্তিতে রাজি হয়েছেন সাবেক বার্সেলোনা তারকা।

আরেক ইংলিশ জায়ান্ট চেলসিও আলভেসকে পেতে আগ্রহ দেখিয়েছে।

ইতালিতে চুক্তির কারণে প্রিমিয়ার লিগ চুক্তিতে বিলম্ব হচ্ছে। কিন্তু, আলভেসকে আটকাবে না বলে জানিয়েছে দিয়েছে জুভিরা। বর্তমান চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকলেও তুরিন ছেড়ে ইংল্যান্ডে পাড়ি জমাতে মুখিয়ে আছেন এ অভিজ্ঞ ডিফেন্ডার।

প্রতিভাবান আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালাকে তার সম্ভাবনা কাজে লাগাতে ক্লাব ছাড়া উচিৎ এমন মন্তব্য করে সম্প্রতি সমর্থকদের ক্ষুব্ধ করেন আলভেস। যাই হোক, মারোত্তা জোর দিয়ে বলছেন জুভেন্টাস ও আলভেসের মধ্যে কোনো তিক্ততা নেই। একইসঙ্গে ক্লাব ছাড়ার অনুমতিতে বাধা দেওয়া হবে না বলেও নিশ্চিত করেছেন তিনি।

আলভেস ইস্যুতে মারোত্তার ভাষ্য, ‘এটা পতন নয়, সব খেলোয়াড়ের জন্যই অনুপ্রেরণা গুরুত্বপূর্ণ। দানি আলভেস উপলব্ধি করেছেন তিনি ভিন্ন অভিজ্ঞতার চেষ্টা করতে চান, আমরা আনন্দের সঙ্গে চুক্তি বাতিল করবো এবং তার প্রতি আমাদের শুভ কামনা থাকবে। অবশ্যই সে যা বলেছে তার জন্য সমর্থকদের মাঝে তিক্ততা রয়েছে, কিন্তু আমি নিশ্চিত করছি এখানে এর জন্য কোনো কিছুর পতন হয়নি। ’

গত বছর বার্সা অধ্যায়ের (২০০৮-১৬) ইতি টেনে দু’বছরের চুক্তিতে জুভেন্টাসে পাড়ি জমান আলভেস। লিগ ও ইতালিয়ান কাপের শিরোপা জিতেছেন। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলতেও গুরুত্বপূর্ণ অবদান রাখেন। কিন্তু রিয়াল মাদ্রিদের কাছে স্বপ্নভঙ্গ হয়।

সব ঠিক থাকলে ম্যানসিটিতে গার্দিওলার সঙ্গে একত্রিত হবেন আলভেস। বার্সার কোচ থাকাকালীন (২০০৮-১২) শিষ্যকে খুব কাছ থেকেই দেখেছেন এ স্প্যানিশ কোচ।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, ২২ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।