ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে রনকির বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, জুন ২২, ২০১৭
আন্তর্জাতিক ক্রিকেটে রনকির বিদায় ছবি:সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিলেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান লুক রনকি। ২০০৮ ও ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে চারটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার পর ২০১৩ সালে জন্মভূমি নিউজিল্যান্ডে ফিরে জাতীয় দলের হয়ে খেলা শুরু করেন।

কিউইদের হয়ে ৩৬ বছর বয়সী এ তারকা চারটি টেস্ট, ৮৫টি ওয়ানডে ও ৩২টি টি-২০ খেলেছেন। এছাড়া দলের সঙ্গে ২০১৫ ঘরের মাঠের বিশ্বকাপে ছিলেন।

যেখানে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নেয় ব্ল্যাক-ক্যাপসরা।

রনকির ওডিআই গড় ২৩.৬৭ ও টি-২০তে ১৮.৮৯। তবে দুই ফরম্যাটেই আক্রমণাত্মক খেলা এ ডানহাতির স্ট্রাইক রেট যথাক্রমে ১১৪.৫০ ও ১৪১.৩৩। সর্বশেষ তিনি দলের হয়ে সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলেছেন। যেখানে অজিদের বিপক্ষে ম্যাচে ৪৩ বলে ৬৫ রান করেছিলেন। তবে জয়ের দিকে থাকলেও বৃষ্টির কারণে ম্যাচে কোনো ফলাফল হয়নি।

রনকির মনে রাখার মতো ইনিংসটি ছিলো ২০১৪-১৫ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ডুনেডিনে ওয়ানডে ম্যাচে। যেখানে ৯৯ বলে ১৭০ রান করে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া হেডেংলিতে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে ৮৮ ও ৩১ রান করেছিলেন। সেই ম্যাচ জিতে ইংলিশদের মাটিতে ৫৪ টেস্ট খেলে পঞ্চমটিতে জয় তুলে নেয় দলটি।

এদিকে জাতীয় দলের জার্সি খুলে রাখলেও ঘরোয়া ক্রিকেট ও বিশ্বব্যাপি টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেবেন রনকি।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, ২২ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।