ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বড় জয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, জুন ২২, ২০১৭
বড় জয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড ছবি:সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ১-০তে এগিয়ে গেল ইংল্যান্ড। প্রোটিয়াদের করা ১৪২ রানের জবাবে এদিন ৩৩ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

চ্যাম্পিয়ন্স ট্রফির ঠিক পরেই মাঠের খেলায় ফের নেমে পড়ে ইংল্যান্ড ও দ.আফ্রিকা। যেখানে সাউদাম্পটনের রোস বোলে জয়ের লক্ষ্যে খেলতে নেমে কোনো বেগই পেতে হয়নি ইয়ন মরগানদের।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো শুরু করেও শেষ পর্যন্ত সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়। কিন্তু এদিন নিজেদের সর্বোচ্চ দিয়েই জয় তুলে নেয়।

প্রোটিয়া বোলারদের একমাত্র সাফল্যটি আসে ইংল্যান্ডের দলীয় ৪৫ রানে। ২৮ রান করা জেসন রয়কে বিদায় করেন আন্দেল পেহলুকওয়ে। কিন্তু এর পর অ্যালেক্স হেলস ও জনি বেয়ারস্টো ঝড়ে পাত্তাই পায়নি সফরকারীরা। হেলস ৩৮ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৪৭ করে অপরাজিত থাকেন। আর বেয়ারস্টো ৩৫ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় ৬০ করে মাঠ ছাড়েন।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের দাপটে বড় স্কোর গড়তে পারেনি প্রোটিয়ারা। অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স (৬৫) ও ফারহান বেহারদিনের (৬৪) অপরাজিত ইনিংসে দেড়শর কাছাকাছি যায় তারা। তবে তিন উইকেট হারানো দলটি ঝড় তুলতে পারেনি।  

ইংলিশ বোলারদের মধ্যে দুটি উইকেট তুলে নেন মার্ক উড। আর বাকি উইকেটটি দখল করেন ডেভিড উইলি। ম্যাচ সেরার পুরস্কার পান জনি বেয়ারস্টো।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, ২২ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।