ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আদালতে যাচ্ছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জুন ২১, ২০১৭
আদালতে যাচ্ছেন রোনালদো আদালতে যাচ্ছেন রোনালদো-ছবি:সংগৃহীত

রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর ওপর কর ফাঁকি অভিযোগ উঠেছিল আগেই। এ বার সেই তাকে হাজির হতে নির্দেশ দিল আদালত। স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছেন, ৩১ জুলাই কর ফাঁকি দেওয়ার অভিযোগে রোনালদোকে হাজির হতে বলেছে আদালত।

সেই দিন পোজুয়েলোর আদালতে রোনালদোকে সকাল এগারোটা নাগাদ শুনানি শুরু হওয়া থেকেই হাজির হতে বলেছে আদালত।

ছবি সত্ত্ব থেকে রোজগার বাবদ এক কোটি সাতচল্লিশ লক্ষ ইউরো কর ফাঁকি দিয়েছেন বলে এর আগেই অভিযোগ উঠেছিল সিআর সেভেনের নামে।

যার পরেই তিনি রিয়াল মাদ্রিদ ছাড়তে পারেন বলে জল্পনা তৈরি হয়। কিন্তু রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ সেই জল্পনা থামিয়ে চলতি সপ্তাহের শুরুতেই জানিয়ে দেন, পর্তুগিজ অধিনায়ক ছেড়ে দেওয়ার ব্যাপারে এখনও পর্যন্ত কোনও প্রস্তাব পাননি তারা।

এদিকে যাকে নিয়ে এত বিতর্ক, সেই ক্রিশ্চিয়ানো রোনালদো যদিও এখন ব্যস্ত রাশিয়ায়। কনফেডারেশনস কাপে বুধবারই রোনালদোর দেশ পর্তুগাল মুখোমুখি হবে আয়োজক দেশ রাশিয়ার বিপক্ষে। সেই ম্যাচের আগে কোর্টে হাজিরার ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেননি সিআর সেভেন।  

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে ঘরের মাঠে ছন্দে রয়েছে রাশিয়া। সেখানে পর্তুগাল প্রথম ম্যাচে মেক্সিকোর সঙ্গে ২-২ ড্র করে এমনিতেই কিছুটা সমস্যায়। অধিনায়ক রোনালদো ম্যাচ সেরা হয়ে নজর কাড়লেও কর বিতর্ক নিয়ে মানসিক ভাবেও বিক্ষিপ্ত। পরিসংখ্যানের দিক দিয়েও পিছিয়ে পর্তুগাল। আজ পর্যন্ত মস্কোতে তিনটি ম্যাচ খেলেছে পর্তুগাল। কিন্তু তার কোনোটিতেই জিততে পারেনি তারা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে রোনালদো কিছু না বললেও তার প্রশংসায় হঠাৎই পঞ্চমুখ দিয়েগো ম্যারাডোনা, ‘মেসি, রোনালদো দু’জনেই দুর্দান্ত ফুটবলার। দু’জনের খেলা দেখতেই ভালো লাগে। কিন্তু কখনো কখনো রোনালদোকে দেখে মনে হয় ও একজন অবিশ্বাস্য প্রতিভা। অনেকটা গ্যাব্রিয়েল বাতিস্তুতার মতো। বল স্পর্শ করলেই গোল করে ফেলে। ’

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ২১ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।