ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আলভেসকে ‘ইডিয়ট’ বললেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, জুন ২১, ২০১৭
আলভেসকে ‘ইডিয়ট’ বললেন ম্যারাডোনা ছবি: সংগৃহীত

‘হ্যান্ড অব গড’ খ্যাত গোলের কড়া সমালোচনার পর এবার দানি আলভেসকে ধুয়ে দিয়েছেন দিয়েগো ম্যারাডোনা! ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডারকে ‘ইডিয়ট’ অাখ্যা দিয়ে নিজের ক্ষোভ ঝেরেছেন ৮৬’র বিশ্বকাপ জয়ী।

আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক ছিলেন ম্যারাডোনা। ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা কোয়ার্টার ফাইনালে ডি-বক্সে গোলরক্ষক পিটার শিলটনের মুখোমুখি অবস্থানে লাফিয়ে উঠে হাত দিয়ে বল জালে পাঠান।

যা রেফারির চোখ এড়িয়ে যায়। একই ম্যাচে মাঝমাঠ থেকে দুর্দান্ত ড্রিবলিংয়ে পাঁচজনকে পরাস্ত করে শতাব্দির সেরা গোলও উপহার দেন তিনি।

কিন্তু বিশ্বকাপ জয়ী আইকনিক সুপারস্টার ম্যারাডোনাকে মোটেও রোল মডেল হিসেবে দেখছেন না আলভেস। সম্প্রতি ব্রাজিলিয়ান টিভি চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আপনি ম্যারাডোনার সঙ্গে মেসিকে তুলনা করতে চান? আপনি তাদের মধ্যে তুলনা করতে পারেন না। ’

...‘আমি এটা বলে গর্ব করতে পারবো না যে ‘হ্যান্ড অব গড’ দিয়ে ওয়ার্ল্ডকাপ জিতেছি। আমি আমার ছেলেকে বলতে পারবো না যে আমি এভাবে বিশ্বকাপ জিতেছি যা নিয়ে গোটা বিশ্ব কথা বলছে। ‘দ্য হ্যান্ড অব গড’ আমাদের প্রতারিত করেছে, আপনাকে এখানে দৃঢ় অবস্থান নিতে হবে। এরকম একজন ক্রীড়াবিদ তরুণদের জন্য উদাহরণ হতে পারে না। ’

সাবেক বার্সেলোনা তারকা আলভেসকে এবার পাল্টা জবাব দিয়েছেন ম্যারাডোনা। জোর দিয়েই বলেছেন ফুলব্যাকদের জন্য আলভেস একজন খারাপ উদাহরণ এবং নিজের খেলার পজিশনকে উপহাস করেছে, ‘দানি আলভেস একজন ইডিয়ট। সে ২৮টি পাস দিচ্ছে এবং কেবল চারটি সঠিক হচ্ছে। এ সংখ্যাটার (রাইটব্যাক হিসেবে) দিক থেকে কাফু ও মাইকন ভালো। দানি আলভেস? বাজে জিনিস। ’

‘সে কথা বলছে কারণ মাঠের এমন পজিশনে খেলছে যেখানে ফুটবল খেলা হয় না। তারা (রাইটব্যাক) প্রতি ম্যাচে বল টাচ করে তিনবার এবং ফাউল করে আটবার। ’-যোগ করেন ম্যারাডোনা।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ২১ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।