ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেলিব্রেট করে এবার জেল খাটতে হচ্ছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, জুন ২০, ২০১৭
সেলিব্রেট করে এবার জেল খাটতে হচ্ছে ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তান ম্যাচ শুধু বাইশ গজের লড়াই নয়, মাঠের বাইরেও চলে বাক যুদ্ধ৷ কখনও ‘মওকা মওকা’য় তোলপাড় হয় স্যোশাল মিডিয়া, কখনও ‘বাপ অর বেটা’ তত্ত্বে সরগরম থাকে মাঠের বাইরের লড়াই৷ কাশ্মির ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ-দ্বন্দ্ব যেন লেগেই আছে৷

এবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের জয়ে সেলিব্রেট করেছে মধ্যপ্রদেশের শ্রীনগর, বোরহানপুর এলাকার ক্রিকেটপ্রেমীরা। আতশবাজি পোড়াবার সাথে ফাঁকা গুলিও ছোঁড়া হয়েছে কোনো কোনো অঞ্চলে।

তাতে, গোটা দশেক লোক আহতও হয়েছে।

সবশেষ খবর হলো পাকিস্তানের জয়ে আনন্দ উদযাপন করা মধ্যপ্রদেশের বোরহানপুরের ১৫ মুসলিমকে মঙ্গলবার (২০ জুন) জেলহাজতে পাঠানো হয়েছে। স্থানীয় পুলিশ ইন্সপেক্টর সঞ্জয় পাঠক জানান, আটককৃতদের বিরুদ্ধে অভিযোগ তারা ভারত বিরোধী স্লোগান দেওয়ার সাথে সাথে পটকা ফুটিয়ে এলাকায় ভীতির সৃষ্টি করেছিলেন। স্থানীয় এক ব্যক্তি পুলিশ স্টেশনে ফোন করে এই অভিযোগ তুললে পরে ১৫ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাই এই ১৫ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, আটককৃতদের অপরাধ করার ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ১২০-বি এবং ভারত বিরোধী স্লোগানের জন্য ১২৪-এ’র আওতায় এনে সাজা দেওয়া হয়েছে।

ওভালে ভারতকে হারিয়ে পাকিস্তানের ইতিহাস গড়ার পর বাজি ফাটানো হয় কাশ্মিরের রাজধানীতে। পাকিস্তান জিন্দাবাদ স্লোগানও দেন তারা। ভারতের জয় কখনই মেনে নেয় না এখানকার বাসিন্দারা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২০ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।