ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাম্পাওলিকে মানতেই পারছেন না ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জুন ২০, ২০১৭
সাম্পাওলিকে মানতেই পারছেন না ম্যারাডোনা দিয়েগো ম্যারাডোনা ও জর্জ সাম্পাওলি/ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার নতুন কোচ জর্জ সাম্পাওলির সমালোচনায় সরব দিয়েগো ম্যারাডোনা। ব্রাজিলের বিপক্ষে জয় দিয়ে কোচিং অধ্যায় শুরু করলেও এখনো তাকে মানতেই পারছেন না। বহিষ্কার হওয়া এদগার্দো বাউজার চেয়ে কোনোভাবেই সাম্পাওলিকে এগিয়ে রাখতে নারাজ আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর।

গত ১ জুন আনুষ্ঠানিকভাবে বাউজার স্থলাভিষিক্ত হন সাম্পাওলি। শুরু থেকেই তার বিরোধিতা করে আসছেন ম্যারাডোনা।

বাউজা এর চেয়ে ভালো ছিল বলেও মন্তব্য করেন ৮৬’র বিশ্বকাপ জয়ী। যিনি খুব বেশিদিন অবশ্য কোচের পদ ধরে রাখতে পারেননি। আট ম্যাচের মধ্যে মাত্র তিনটি জয়ের খেসারতই দিতে হয়।

ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে ১-০ ব্যবধানের জয় দিয়ে শুরু হয় সাম্পাওলি যুগ। পরের ম্যাচে লিওনেল মেসি ও গঞ্জালো হিগুয়েইনকে ছাড়াই স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে আসে ৬-০ গোলের উড়ন্ত পারফরম্যান্স।

সে যাই হোক, ম্যারাডোনার কাছে এটি যথেষ্ট নয়। সমালোচনাও থেমে নেই। আর্জেন্টিনার কোচ হওয়ার জন্য সাম্পাওলি ভুল পছন্দ বলেই মনে করেন তিনি। ম্যারাডোনা নিজেও দু’বছর (২০০৮-১০) জাতীয় দলের কোচের পদে ছিলেন।

এক সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘সাম্পাওলি বাউজার চেয়ে বেশি জানেন না। যদি চিলির কোচ থাকাকালীন আমাদের ২০১৫ কোপা আমেরিকা ফাইনালে হারাতে না পারতো, তার পরিবারও জানতো না তিনি কে ছিলেন। ’

ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে সার্জিও আগুয়েরোকে বাদ দেওয়া নিয়েও প্রশ্ন তোলেন ম্যারাডোনা। যা তাকে আরও রাগান্বিত করেছে, ‘আগুয়েরোকে বাদ দেওয়াটা ছিল পাগলামি। সে আপনাকে অনেক বেশি গতি এনে দেবে, বিদ্যুৎ বয়ে আনবে। ’

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ২০ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।