ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলকে পিটারসেনের ‘না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭
আইপিএলকে পিটারসেনের ‘না’ ছবি: সংগৃহীত

গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলেননি কেভিন পিটারসেন। শীত মৌসুমের ব্যস্ততাকে কারণ হিসেবে দেখিয়ে সিনিয়র এই ইংলিশ মারকুটে ব্যাটসম্যান সরে দাঁড়িয়েছিলেন। পরের মৌসুমেও (২০১৮) আইপিএলে খেলবেন না বলে জানিয়ে দিলেন পিটারসেন।

ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএলের দশম আসর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেওয়া পিটারসেন পরের আসরে খেলোয়াড় হিসেবে না থাকলেও টুর্নামেন্টের ধারাভাষ্যকার হিসেবে যুক্ত থাকবেন বলে জানিয়েছেন।

ইংল্যান্ডের মারকুটে এই ব্যাটসম্যান জানান, ‘ইংল্যান্ডের জাতীয় দলে খেলার আর কোনো স্বপ্ন দেখি না।

আমার ক্যারিয়ার থেকে আইপিএলও শেষ হয়ে যাচ্ছে। ক্যারিয়ারের ব্যস্ততার মধ্যে আমি আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের কাউন্টি দল সারের হয়ে খেলবো। এরপর নভেম্বর-ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলব। পুরো ডিসেম্বর-জানুয়ারি অস্ট্রেলিয়ায় খেলব। এরপর ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তান সুপার লিগে অংশ নেব। ভারতের আইপিএল এখনও অনেক দূর। তাই মনে হচ্ছে পরের আসরে আর খেলা হবে না। ’

 তবে, টুর্নামেন্টের ধারাভাষ্যকার হিসেবে থাকতে চাইছেন পিটারসেন, ‘ধারাভাষ্যকার হিসেবে আমার কষ্ট হবে না। কারণ সেখানে হয়তো এক সপ্তাহ থাকবো, পরের সপ্তাহে বাড়িতে চলে আসবো। আবার ভারতে যাবো, ৭-৮ দিন থেকে আবারো পরিবারের কাছে চলে আসা যাবে। কিন্তু, যখন আপনি কোনো দলের ক্রিকেটার হিসেবে থাকবেন, তখন দলের সঙ্গেই থাকতে হবে। আমি এ বয়সে সেটা পারবো বলে মনে হয় না। ’

৩৬ বছর বয়সী পিটারসেন দশম আসরে না খেললেও নবম আসরে খেলেছেন মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে। তবে, ইনজুরির কারণে পুরো টুর্নামেন্ট খেলতে পারেননি। মাত্র ৪টি ম্যাচ খেলার পর দেশে ফিরতে হয়েছিল তাকে। তারও আগে তিনি খেলেছিলেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আর দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad