ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের মেডিকেল পরীক্ষাও করেছিল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, জুন ২০, ২০১৭
নেইমারের মেডিকেল পরীক্ষাও করেছিল রিয়াল ছবি: সংগৃহীত

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনায় যোগ দেওয়ার আগে নেইমারকে দলে ভেড়ানোর খুব কাছাকাছি অবস্থানে চলে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। মেডিকেল পরীক্ষাও নাকি হয়েছিল। কিন্তু ফিনিশিং লাইন অতিক্রম করা হয়নি। এতো কাছে এসেও ব্রাজিলিয়ান তারকাকে হাতছাড়া করার বিষয়টি প্রকাশ করেছেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

২০১৩ সালে নেইমারকে দলে টানার দৌড়ে চূড়ান্ত পর্যায়ে এসে বার্সার ‍কাছে হার মানে লস ব্লাঙ্কসরা। সান্তোস ছেড়ে ন্যু ক্যাম্পে পা রাখেন ব্রাজিলিয়ান সেনসেশন।

পরে একই ট্রান্সফার উইন্ডোতে সে সময়ের রেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে টটেনহাম থেকে গ্যারেথ বেলকে ভাগিয়ে আনে গ্যালাকটিকোরা।

নেইমারের ট্রান্সফার নিয়ে রিয়াল প্রেসিডেন্টের ভাষ্য, ‘নেইমার মাদ্রিদের হয়ে একটি মেডিকেল পরীক্ষা পার করেছিল। আমরা তাকে এখানে আনার জন্য চেষ্টা করেছি, কিন্তু একটা পর্যায়ে দেখেছি এটা সম্ভব ছিল না এবং আমরা নিজেদের প্রত্যাহার করে নিই। ’

বার্সায় পাড়ি জমিয়ে নেইমারের উজ্জ্বল পারফরম্যান্স রিয়ালের আক্ষেপ বাড়িয়েছে বহুগুণ। এ চার মৌসুমে সব মিলিয়ে ১৮৬ ম্যাচে প্রতিপক্ষের জালে ১০৫ বার বল পাঠিয়েছেন ‘আগামী বিশ্বসেরা’। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে আক্রমণভাগে প্রতিপক্ষের সামনে এক মূর্তিমান আতঙ্ক পেলের উত্তরসূরি।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ২০ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।