ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অতিরিক্ত রান না দেওয়ায় টাইগারদের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, জুন ২০, ২০১৭
অতিরিক্ত রান না দেওয়ায় টাইগারদের রেকর্ড অতিরিক্ত রান না দেওয়ায় টাইগারদের রেকর্ড-ছবি:সংগৃহীত

সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স করে সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। আর ভারতের বিপক্ষে শেষ চারের ম্যাচে অভিনব এক রেকর্ডের মালিক হয়ে যায় টাইগাররা। ২৬৪ রান করে ম্যাচটি হারলেও বোলিংয়ে কোনো অতিরিক্ত রান দেয়নি মাশরাফিরা!

এজবাস্টনে ২৬৫ রানের টার্গেটে নেমে ভারত ৯ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নেয়। এক মাশরাফি বিন মর্তুজা ছাড়া সবাই ছিলেন ব্যর্থ।

টাইগার অধিনায়ক শিখর ধাওয়ানের উইকেট তুলে নেন।

তবে সেদিন বাংলাদেশি মোট আট বোলার বল করেছিলেন। কিন্তু মজার ব্যাপার অতিরিক্ত যেমন ওয়াইড, নো, বাই অথবা লেগবাই থেকে কোনো রানই দেননি মোস্তাফিজ, তাসকিন, রুবেল, সাকিবরা।

আগের রেকর্ডটি ছিল সংযুক্ত আরব আমিরাতের দখলে। চলতি বছরই এডিনবার্গে স্কটল্যান্ডের বিপক্ষে ২২৯ রান খরচ করলেও কোনো অতিরিক্ত দেয়নি আমিরাত।

টেস্টে এই রেকর্ডের মালিক ভারত। ১৯৫৪-৫৫ সালে লাহোরে পাকিস্তান প্রথম ইনিংসে ৩২৮ রান করে। তবে ভিনো মানকাদের নেতৃত্বে সে সময়ের ভারত বোলিংয়ে কোনো অতিরিক্ত রান দেয়নি।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ২০ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।