ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ.আফ্রিকার টি-২০ লিগে শাহরুখের দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৩ ঘণ্টা, জুন ২০, ২০১৭
দ.আফ্রিকার টি-২০ লিগে শাহরুখের দল দ.আফ্রিকার টি-২০ লিগে শাহরুখের দল-ছবি:সংগৃহীত

প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকাতে অনুষ্ঠেয় ক্রিকেট সাউথ আফ্রিকা গ্লোবাল টি-টোয়েন্টি লিগ ২০১৭ এর আট দলের ফ্র্যঞ্চাইজি ও মালিকদের নাম প্রকাশ করা হয়েছে। যেখানে লিগটিতে আইপিএল ও পিএসএল এর মালিকদেরই রয়েছে চার ফ্র্যাঞ্জাইজি। আর মালিকানায় বড় নাম বলিউড সুপারস্টার শাহরুখ খান।

প্রথমবারের মতো শুরু হওয়া এই টুর্নামেন্টে ডারবান, বেনোনি, প্রিটোরিয়া, স্টেলেনবসচর, কেপ টাউন, ব্লুম ফন্টেইন, জোহানেসবার্গ ও পোর্ট এলিজাবেথ এই আট শহরের ফ্র্যাঞ্জাইজি খেলবে নভেম্বরে।

কলকাতা নাইট রাইডার্স ও ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের ত্রিনবাগো নাইট রাইডার্স এর মালিক শাহরুখ খান নিয়েছেন কেপ টাউনের মালিকানা।

যেখানে তিনি তারকা ক্রিকেটার হিসেবে পাবেন অলরাউন্ডার জেপি ডুমিনিকে। জোহানেসবার্গের ফ্র্যাঞ্জাইজির মালিকানা পেয়েছে দিল্লি ডেয়ারডেভিলস এর মালিক জিএমআর স্পোর্টস। প্রিটোরিয়া ও স্টেলেনবসচ এই দুই দলের মালিকানাই পেয়েছে আফ্রিকান দুই ব্যবসায়ী।

লাহোর কালান্ডার্স এর মালিক ফাওয়াদ রানা নিয়েছেন ডারবান এর দায়িত্ব আর চ্যাম্পিয়ন পেশোয়ার জালমি এর মালিক জাভেদ আফ্রিদির ভাগ্যে বেনোনি।

হংকং এর সুশীল কুমার ব্লুম ফন্টেইন এর মালিকানার ভার পেয়েছেন যেখানে দুবাই এর অজয় শেঠি কিনে নিয়েছেন পোর্ট এলিজাবেথ এর ফ্রাঞ্জাইজি।

গ্রায়েম স্মিথ, এন্ড্রু হল, অ্যাশওয়েল প্রিন্স, হার্শেল গিবস, পল এডামস, এলান ডোনাল্ড, এন্ড্রু হাডসন ও পল হ্যারিস এই আটজন কাজ করবেন আট দলের অ্যাম্বাসেডর হিসেবে। প্রায় চারশ খেলোয়াড়দের নিয়ে নিলাম হবে আগামী আগস্টে।

তারকা ক্রিকেটার ও মালিক:
১.ডারবান – হাশিম আমলা – ফাওয়াদ রানা (পিএসএল)
২.বেনোনি – কুইন্টন ডি কক – জভেদ আফ্রিদি (পিএসএল)
৩.প্রিটোরিয়া – এবি ডি ভিলিয়ার্স – ওসমান ওসমান (দক্ষিণ আফ্রিকা)
৪.স্টেলেনবসচ – ফাফ ডু প্লেসিস – মুশতাক ব্রে (দক্ষিণ আফ্রিকা)
৫.কেপ টাউন – জেপি ডুমিনি – শাহরুখ খান (আইপিএল)
৬.ব্লুম ফন্টেইন – ডেভিড মিলার –  সুশিল কুমার (হংকং)
৭.জোহানেসবার্গ- কাগিসো রাবাদা – জিএমআর স্পোর্টস (আইপিএল)
৮.পোর্ট এলিজাবেথ – ইমরান তাহির – অজয় শেঠি  (দুবাই)

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ২০ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।