ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদো যদি আর্জেন্টিনার হতো: ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, জুন ২০, ২০১৭
রোনালদো যদি আর্জেন্টিনার হতো: ম্যারাডোনা ছবি: সংগৃহীত

ভাবুন তো একবার, লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো যদি আর্জেন্টিনার হয়ে মাঠে নামেন প্রতিপক্ষের কী দশা হবে! যদি এমন হতো সবচেয়ে বেশি খুশি হতেন দিয়েগো ম্যারাডোনা। নিজেই এমন ইচ্ছার কথা ব্যক্ত করেছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর।

দু’জনের প্রতিদ্বন্দ্বিতায় পর্তুগিজ আইকনের চেয়ে স্বদেশী মেসিকেই এগিয়ে রাখছেন ম্যারাডোনা। কিন্তু আলবিসেলেস্তেদের জন্য রিয়াল মাদ্রিদ সুপারস্টারকে সানন্দে বেছে নেবেন তিনি।

আর্জেন্টিনার ন্যাশনাল টিমের লাইনআপে মেসির পাশে রোনালদোর শক্তিমত্তা পছন্দ করবেন ৮৬’র বিশ্বকাপ জয়ী।

রোনালদোর ভূয়সী প্রশংসাই করেছেন ম্যারডোনা। তবে আর্জেন্টিনাকে ওয়ার্ল্ড টাইটেল এনে দেওয়ার অক্ষমতা সত্ত্বেও মেসিকেই উপরে রাখছেন, ‘ক্রিস্টিয়ানো (রোনালদো) একজন জন্তু। সে যদি আর্জেন্টিনার হতো। কিন্তু আমি এখনো মেসিকে পছন্দ করবো। সে ফুটবল খেলাটা উপভোগ করছে এবং সহজেই প্রতিপক্ষকে ছাড়িয়ে যায়। ’

আর্জেন্টিনার জার্সিতে অলিম্পিক মেডেল জিতেছেন মেসি। সিনিয়র টিমের হয়ে এখনো শিরোপার ছোঁয়া পাননি। জেতা হয়নি বিশ্বকাপ। গত আসরে ফাইনালে উঠেও সঙ্গী হয় রাজ্যের হতাশা। বর্ণাঢ্য ক্যারিয়ারে যেটি একবার উঁচিয়ে ধরে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান ম্যারাডোনা।

তবুও মেসি বন্দনায় ম্যারাডোনা, ‘মেসি একা বিশ্বকাপ জেতাতে পারবে না। যদি সে ওয়ার্ল্ডকাপ নাও জেতে, আমরা তাকে মনে রাখবো। ’

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, ২০ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।