[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ নভেম্বর ২০১৭

bangla news

পরিচিত মুখগুলোই থাকছে ক্যাম্পে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৭:৫৫:৩২ পিএম
.

.

ভুটানের কাছে লজ্জার পর এই প্রথম জাতীয় দলের ঠিক পরের ধাপ অনূর্ধ্ব-২৩ দল গঠনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে কিছুদিন আগে থেকে। এবার বিকেএসপিতে ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাফুফে। ক্যাম্পে ঘরোয়া ফুটবলের বিভিন্ন ক্লাবের পরিচিত মুখগুলোই জায়গা পাচ্ছে।

বাংলাদেশ ফুটবলের জাতীয় দল ও অ-২৩ দল গঠনের দায়িত্ব পড়েছে নতুন নিয়োগপ্রাপ্ত অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ড। চুক্তি সেরেই কাজে লেগে পড়েন তিনি। ফ্রি-ট্রায়ালে ৫৪ জনের তালিকা ধরিয়ে দিলে ট্রায়াল শেষে ৩৬ জন খেলোয়াড় বাছাই করে ক্যাম্পে যাবেন। বিকেএসপিতে হবে এই ক্যাম্প। তির-চারদিন চলবে এই ক্যাম্প।

অ-২৩ দলের ক্যাম্পে ডাক পাওয়া বেশিরভাগ ফুটবলারই পরিচিত। আবাহনীর মধ্যমণি রুবেল মিয়া ও তরুণ খেলোয়াড় সাদ উদ্দিন, সাইফ স্পোর্টিংয়ের হেমন্ত ও জুয়েল রানাসহ এ ক্যাম্পে আছেন তকলিচ, টুটুল হোসেন, মাসুক মিয়া, কৌশিক বড়ুয়া, মেহবুব হোসেন, ফজলে রাব্বি, খালেকুজ্জামান, ইব্রাহিম, মান্নাফ রাব্বিরা। এরা ঘরোয়া ফুটবলের ক্লাবে নিয়মিত পারফরমার।

মঙ্গলবার (২০ জুন) থেকে বিকেএসপিতে শুরু হবে এই ক্যাম্প। তিন চারদিন ক্যাম্প শেষেই শুরু হবে ঈদের ছুটি। তারপরেই ফিলিস্তিনির উদ্দেশে রওনা দেবে দল। অ-২৩ এর এএফসির টুর্নামেন্ট হবে সেখানে। তার আগে উপমহাদেশের অন্যান্য দল যারা এই চ্যাম্পিয়নশিপে অংশ দেবে তাদের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে এই দল। এজন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাফুফে। হোম বা অ্যাওয়ে হতে পারে প্রস্তুতি ম্যাচ গুলো।

‘ই’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে তাজিকিস্তান, জর্ডান ও স্বাগতিক দল। প্রতিপক্ষ দলগুলো বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে। তাই বাংলাদেশের পক্ষে মাথা উঁচু করে দাঁড়ানো কঠিন এক চ্যালেঞ্জই।

বাংলাদেশের প্রথম ম্যাচ ১৯ জুন জর্ডানের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচ ২১ জুলাই, প্রতিপক্ষ তাজিকিস্তান এবং ২৩ জুলাই ফিলিস্তিন।

রুবেল-হেমন্ত-সাদদের দিয়েই প্রথম পরীক্ষা শুরু হচ্ছে কোচ ওর্ডের। যদিও সময় খুবই কম। এতো অল্প সময়ে কেমন প্রস্তুতিই বা নিতে পারবেন কোচ সেটিই এখন দেখার বিষয়!

তবে আশবাদী অ্যান্ড্রু ওর্ড বলেন, ‘কিছু তরুণ ভালো খেলোয়াড় আছে। তাদের নিয়ে শুরু করছি। ক্যাম্প করবো। এরপর প্রস্তুতি ম্যাচ খেলবো। আশা করি ভালো কিছুই হবে।’

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ১৯ জুন, ২০১৭
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa