[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ১২ ডিসেম্বর ২০১৭

bangla news

খেলোয়াড়দের কড়া নির্দেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৬:২৬:২২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথম পর্বের ক্যাম্প শেষ হয়ে যাওয়ায় ঈদুল ফিতরের ছুটিতে যে যার গন্তব্যে রওনা দিয়েছেন হকি খেলোয়াড়রা। ঈদের ছুটিতেও খেলোয়াড়দের কড়া নির্দেশনা দিয়েছেন জাতীয় দলের নতুন কোচ মাহবুব হারুন।

বলে দিয়েছেন, ঈদ পরবর্তী ক্যাম্পের দ্বিতীয় পর্বের ছুটি শুরু হওয়া পর্যন্ত যাতে কোনো ভাবেই ফিটনেস নষ্ট না হয়। সে পর্যন্ত নিজেদের ফিট রাখতে হবে।

দ্বিতীয় পর্বের ক্যাম্প শুরু হবে আগামী ৫ জুলাই। এশিয়া কাপের প্রস্তুতি উপলক্ষে এই প্রস্তুতি চলছে। নতুন নিয়োগ পেয়েই তাই খেলোয়াদড়ের নিয়ে প্রশিক্ষণ ও কয়েক দফায় আলোচনায় বসেন এই দেশি কোচ।

সহকারি কোচ আলমগীর আলম ও জাহাঙ্গীর আলম এবং জাতীয় দল সমন্বয় কমিটির প্রধান মাহবুব এহসান রানাকে সঙ্গে নিয়ে কোচ আলোচনা করেন। নিয়োগ পাওয়ার প্রথম কয়েকদিনে খেলোয়াড়দের ফিটনেস থেকে টেকনিক্যাল টেস্ট করেছেন হারুন। ১৮ জুন শেষ হয়েছে প্রথম পর্বের প্রশিক্ষণ।

এরপর ঈদের ১৬ দিনের লম্বা ছুটি। এই ছুটিতে ফিটনেসে ধার খুইয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাতে ফিটনেস ধরা রাখা কঠিন। তাই কোচের নির্দেশনা, ‘দ্বিতীয় পর্বের শুরু হতে এখনো অনেকদিন বাকি। দেখা যাবে ছেলেরা ক্যাম্প ছেড়ে দিলেই ফিটনেস হারায়। আমি দ্বিতীয় পর্বের শুরু থেকেই ফিটনেসের দিকটায় গুরুত্ব দিতে চাই। সবাইকে ৫ জুলাই ক্যাম্পে আসতে বলেছি। এরপর আর কাউকেই ক্যাম্পে গ্রহণ করা হবে না। শৃঙ্খলার ব্যাপারেও কঠোর থাকবো।’

এ নিয়ে বোর্ড রুমে খেলোয়াড়দের বিশেষভাবে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান জাতীয় দল সমন্বয় কমিটির প্রধান মাহবুব এহসান রানা। তিনি বলেন, ‘ভালো দল গড়ার জন্য কঠোর হচ্ছি। এবার ব্যাকডোরে দলে প্রবেশ করার কোনো সুযোগই থাকবে না। সবাইকে সঠিক নিয়মেই আসতে হবে। যে কারণে প্রথম থেকেই আমরা কঠোর হচ্ছি।’

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ১৯ জুন, ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa