Alexa
ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৪, ১৫ আগস্ট ২০১৭

bangla news

অ্যাকটিভিটিজে এশিয়া রাগবিতে ১০ নম্বরে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ১:৫০:৫১ পিএম
অ্যাকটিভিটিজে এশিয়া রাগবিতে ১০ নম্বরে বাংলাদেশ

অ্যাকটিভিটিজে এশিয়া রাগবিতে ১০ নম্বরে বাংলাদেশ

ওয়ার্ল্ড রাগবি ও এশিয়া রাগবির বিভিন্ন পরিসংখ্যান ও কর্মকাণ্ডের ভিত্তিতে র‌্যাংকিং তৈরির কাজটি করে থাকে গেট ইন টু রাগবি প্রতিষ্ঠান। গেট ইন টু রাগবি প্রতিষ্ঠানটি ওয়ার্ল্ড রাগবি ইউনিয়ন এর একটি প্রতিষ্ঠান। গেট ইন টু রাগবি পরিসংখ্যান অনুযায়ী অ্যাকটিভিটিজের দিক থেকে বাংলাদেশ এশিয়াতে ১০ নম্বর র‌্যাংকিংয়ে অবস্থান করছে।

আর সারা বিশ্বের র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ৩০ নম্বরে। উল্লেখ বিশ্বে মোট ১৪০টির মতো দেশ রাগবি খেলে থাকে।

২০১৭ সালের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত ট্রেনিং কার্যক্রম, দেশে বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন, বিদেশে বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ, সেমিনার ও নানা কর্মশালার উপর ভিত্তি করে গেট ইন টু রাগবির জরিপে বাংলাদেশ সর্বমোট ৫৭২৮ পয়েন্ট অর্জন করে। ফলে এশিয়াতে ১০ নম্বর স্থান অধিকার করে বাংলাদেশ রাগবি ফেডারেশন।

এশিয়াতে বাংলাদেশের উপরে রয়েছে পাকিস্তান, ভারত, জাপান, শ্রীলঙ্কা, হংকং, মালয়েশিয়া, চীন, কাজাকস্তান ও সংযুক্ত আরব আমিরাত।

এশিয়াতে ১০ নম্বরে র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান সর্ম্পকে ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী জানান, ‘বাংলাদেশ রাগবির জন্য এটি খুবই ভালো খবর। রাগবি ফেডারেশন প্রতিষ্ঠার পর থেকে আমরা যে কাজ করে যাচ্ছি এটি তারই ফল। আমরা রাগবিকে সারা দেশে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে চাই। আমরা চেষ্টা করবো আগামীতে বাংলাদেশকে ১০ নম্বর থেকে আরও উপরের দিকে উঠাতে, সেই সাথে বিশ্ব র‌্যাংকিংয়েও আমরা আরো ভালো করতে চাই।’

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১৯ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa