ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে সাকিব চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে সাকিব-ছবি:সংগৃহীত

আইসিসির সেরা আট দলের অংশগ্রহণে চ্যাম্পিয়ন্স ট্রফির টুর্নামেন্টে ছিল বাংলাদেশ। যেখানে পারফরম্যান্সের দ্যূতি ছড়িয়েছেন টাইগার ক্রিকেটাররা। আর ভারতীয় জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে এ আসরে সেরা একাদশ গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে।

এবারে গ্রুপ ‘এ’তে খেলা বাংলাদেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে হটিয়ে সেমিফাইনালে খেলেছে। যেখানে দলকে এ পর্যায়ে নিয়ে যেতে কিউইদের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন সাকিব।

তবে হার্শার একাদশে তিনি অলরাউন্ডার হিসেবেই সাত নম্বরে সুযোগ পেয়েছেন।  

এই একাদশে ওপেনার হিসেবে আছেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল দারুণ খেললেও সুযোগ পাননি। অধিনায়ক করা হয়েছে বিরাট কোহলিকে।

পরের দুটি অবস্থানে আছেন ইংল্যান্ডের জো রুট ও অলরাউন্ডার বেন স্টোকস। উইকেটরক্ষক হিসেবে আছেন মহেন্দ্র সিং ধোনি। সাকিবের পরে স্পিনার হিসেবে আছেন ইংলিশ আদিল রশিদ। পেসার হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল ও দুই পাকিস্তানি হাসান আলি ও জুনায়েদ খান।

সেরা একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, আদিল রশিদ, মরনে মরকেল, হাসান আলি, জুনায়েদ খান।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ১৮ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।