ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের বিপক্ষে পাকিস্তানি ওপেনারদের রেকর্ড পার্টনারশিপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
ভারতের বিপক্ষে পাকিস্তানি ওপেনারদের রেকর্ড পার্টনারশিপ ছবি: সংগৃহীত

আমির সোহেল ও সাঈদ আনোয়ারের ২১ বছরের পুরনো কীর্তি ছাড়িয়ে গেছেন ‍আজহার আলী ও ফখর জামান। আইসিসি টুর্নামেন্টে পাকিস্তানের হয়ে ভারতের বিপক্ষে সর্বোচ্চ ওপেনিং জুটির রেকর্ড গড়েছেন দু’জন।

ওভালে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলকে দুর্দান্ত শুরু এনে দিয়েছে ফখর-আজহার জুটি। আজহার রানআউট হওয়ার আগে দু’জনের পার্টনারশিপে আসে ১২৮।

ভারতের বিপক্ষেই ১৯৯৬ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ৮৪ রানের পার্টনারশিপ গড়েছিলেন আমির সোহেল ও সাঈদ আনোয়ার। সব মিলিয়ে ভারতের বিপক্ষে সর্বোচ্চ ওপেনিং জুটির (২২৪) রেকর্ড মোহাম্মদ হাফিজ ও নাসির জামসেদের দখলে।

শুধু তাই নয়, ২০০৩ সালের পর এ প্রথম টানা দুই ম্যাচে একশ’র অধিক রানের জুটি গড়ার নজির স্থাপন করলো পাকিস্তানি ওপেনাররা। এশিয়ার বাইরে এটি দ্বিতীয় উদাহরণ। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ১১৮ রান তোলেন আজহার ও ফখর।  

আজহার ও ফখর দু’জনই ফর্মের তুঙ্গে। ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডেতে এসে টানা তিন ম্যাচেই অর্ধশতক হাঁকিয়েছেন বাঁহাতি ফখর। ব্যাক-টু-ব্যাক অর্ধশতকের দেখা পেয়েছেন আজহার।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ১৮ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।