ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সা লিজেন্ডস টিমে রিভালদো-ক্লুইভার্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
বার্সা লিজেন্ডস টিমে রিভালদো-ক্লুইভার্ট ছবি: সংগৃহীত

রোনালদিনহোর নাম আগেই জানা ছিল। সবশেষ বড় তারকা হিসেবে যুক্ত হলেন রিভালদো ও প্যাটট্রিক ক্লুইভার্ট। ন্যু ক্যাম্পে বার্সেলোনা লিজেন্ডস টিমের জার্সিতে দেখা যাবে তাদের। প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেডের লিজেন্ডস দল।

আগামী শুক্রবার (৩০ জুন) চ্যারিটি ম্যাচটি মাঠে গড়াবে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায়।

ম্যানইউর হোম ভেন্যুতে ফিরতি পর্বের ম্যাচও রয়েছে। ওল্ড ট্রাফোর্ডে ২ সেপ্টেম্বর।

হোসে মারি বাকেরোর স্কোয়াডে সাবেক ব্রাজিলিয়ান আইকন ও ডাচ তারকার অন্তর্ভুক্তি যোগ করলো বাড়তি মাত্রা। ক’দিন আগেই রোনালদিনহো, এডগার ডেভিডস ও সিমাও সাব্রোসার খেলা নিশ্চিত হয়। এবার তারকাসমৃদ্ধ দলে যুক্ত হলেন রিভালদো ও ক্লুইভার্ট।

ন্যু ক্যাম্পে প্রথমবারের মতো নামবে বার্সা লিজেন্ডস টিম। ক্লাব ছাড়ার (২০০৩-০৮) পর কাতালানদের জার্সিতে প্রত্যাবর্তন হচ্ছে রোনালদিনহোর। বার্সার সাবেক তারকা খেলোয়াড়দের মধ্যে আছেন জিসাস অ্যানগয়, গুজমান, হুয়ান কার্লোস, জর্জ পোপেস্কু, মিগুয়েল অ্যাঞ্জেল নাদাল, জুলিয়ানো বেলেত্তি, প্যাটট্রিক অ্যান্ডারসন, ফ্রেডেরিক দেহু, এডমিলসন, অ্যান্দোনি গোইকোয়েতজেয়া, গাইজকা মেন্দিয়েত্তা, লুডোভিক জিউলি ও হুলিও সালিনাস।

ম্যানইউ লিজেন্ডস টিমের ‍দায়িত্বে অ্যান্ডি রিচি। রেড ডেভিলস স্কোয়াডেও কিছু স্মরণীয় নাম শোভা পাচ্ছে। এদের মধ্যে রয়েছেন জেস্পার ব্লোমভিস্ট, কুইন্টন ফরচুর, কারেল পোবোর্স্কি, দিমিতার বার্বাতোভ, জি সুং পার্ক, মাইকেল সিলভেস্ত্রে ও ডুয়াইট ইয়র্ক।

...এ ম্যাচ থেকে ‍পাওয়া সমস্ত অর্থ স্যান্ট হুংয়ান ডি ডেউ হাসপাতালের বার্সেলোনা পেডিয়াট্রিক ক্যান্সার সেন্টারে দেওয়া হবে। বিশেষ করে শিশুদের চিকিৎসার জন্য। চ্যারিটি ম্যাচটির টিকিটের মূল্য ধরা হয়েছে ১০ ইউরো থেকে ১৯ ইউরোর মধ্যে। অনুদানের অর্থ নতুন সেবা ও গবেষণা সেন্টারের কনস্ট্রাকশন কাজের ফান্ডে ব্যবহৃত হবে।

প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে অভিষেক ম্যাচ খেলে বার্সা লিজেন্ডস। লেবাননের বৈরুতে গ্যালাকটিকোদের ৩-২ ব্যবধানে হারিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। তিনটি গোলই আসে রোনালদিনহোর পাস থেকে।

বার্সেলোনার শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন দু’বারের ফিফা বর্ষসেরা রোনালদিনহো। নিজেদের ব্র্যান্ডকে বিশ্বজুড়ে আরও ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই সাবেক কিংবদন্তিদের মাঠে নামানোর উদ্যোগ নিয়েছে বার্সা।

ক্লাবের জার্সি পরেছেন এমন অসংখ্য সাবেক খেলোয়াড়দের প্রতি সম্মান জানাতে এমন কার্যক্রম হাতে নেওয়া। বিশ্বব্যাপী বার্সার নাম ছড়িয়ে দেওয়ার পাশাপাশি এ প্রজেক্টের মাধ্যমে পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়া খেলোয়াড়রাও তাদের ক্যারিয়ারকে কাজে লাগাতে পারবেন। এ উদ্যোগের অংশ হিসেবে বিশ্বের বিভিন্ন জায়গায় বিভিন্ন ক্লাবের সাবেক কিংবদন্তিদের বিপক্ষে খেলবেন বার্সার সাবেক গ্রেটরা।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ১৮ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।